রাষ্ট্রীয় সফরে ভারতে নারায়ণগঞ্জের দুই রাজনীতিক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:৩২ পিএম, ১১ মার্চ ২০১৯ সোমবার

রাষ্ট্রীয় সফরে ভারতে নারায়ণগঞ্জের দুই রাজনীতিক

ভারত বর্তমান সরকারের আমন্ত্রণে বাংলাদেশের সংসদ সদস্য সহ কয়েকটি রাজনৈতিক দলের তরুণ নেতারা দেশটিতে এক সপ্তাহের সফরে গেছেন। সফরকালে এই তরুণ নেতারা তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এবং বিরোধীদলীয় নেতার সঙ্গে সাক্ষাৎ করবেন।

ভারত সফরে এই তরুণ দলের মধ্যে নারায়ণগঞ্জের দুইজন নেতা রয়েছেন। তারা হলেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের আওয়ামীলীগের এমপি নজরুল ইসলাম বাবু ও  জাতীয়তাবাদী দল (বিএনপির) সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ আসনে তাদের মধ্যে ভোট যুদ্ধে মুখোমুখি হন।

১০ মার্চ রোববার ভারত সফরে মধ্যে বিএনপির পক্ষ থেকে দলটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ এবং সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ ভারত যান।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান জানান, ভারত সরকারের আমন্ত্রণে বাংলাদেশের বেশ কয়েকটি দলের তরুণ নেতারা এক সপ্তাহের সফরে সেখানে গেছেন। তারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এবং বিরোধীদলীয় নেতার সঙ্গে সাক্ষাৎ করবেন।

এদিকে ভারত সফরে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্যরাও থাকবেন। দলটির উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নাইম রাজ্জাক এমপি এবং নজরুল ইসলাম বাবু এমপি এ সফরে রয়েছেন। এছাড়া বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাহী বি চৌধুরী এমপি ভারত সফরে গেছেন। বাংলাদেশের এই তরুণ দল নেতারা ১০ থেকে ১৬ মার্চ পর্যন্ত এ সফরে ভারত থাকবেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও