দিপুর রহস্যজনক ইউটার্নে নাটকীয়তা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৬ পিএম, ১৩ মার্চ ২০১৯ বুধবার

দিপুর রহস্যজনক ইউটার্নে নাটকীয়তা

নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি শামীম ওসমানের ঘনিষ্ঠ বন্ধু জাতীয় পরিষদের সদস্য আনিসুর রহমান দিপু কখনো মেয়র আইভী আবার কখনো এমপি শামীম ওসমানের বলয়ে ভিড় করে রহস্যজনক ইউটার্ণ নিচ্ছেন। সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে ওসমান বলয়ে দেখা গেলে নির্বাচনের পরে ফের তাকে আইভী বলয়ে দেখা যাচ্ছে। এতে করে তার রাজনীতিক মেরুকরণ নিয়ে রহস্যের অদৃশ্য জাল সৃষ্টি হয়েছে। আর সেই অদৃশ্য জালে তেমন কিছু ধরা না পড়লেও দৃশ্যমান ইউটার্নগুলো ঠিকই দেখা যাচ্ছে। যেকারণে তাকে নিয়ে রাজনীতিক অঙ্গনে দ্বিধা দ্বন্দ্ব তৈরি হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, ‘আনিসুর রহমান দিপু দুই মেরুর রাজনীতিতে রহস্যজনক গন্ডি তৈরি করেছে। আর সেই অদৃশ্য গন্ডিতে কখনো এই বলয়ে আবার কখনো ওই বলয়ে ভিড় করে সেই রহস্যের কঠিন দেয়ার তৈরি করছে। এর খোলাসা কিছুতেই হচ্ছেনা। তবে সর্বশেষ আইভী বলয়ে ইউটার্নের বিষয়টি স্পষ্ট হয়েছে।’

আওয়ামী লীগের প্রভাবশালী এমপি শামীম ওসমানের সঙ্গ ত্যাগ করে এবার পুরোপুরি প্রকাশ্যে সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলয়ে মিশে গেছেন দলের জাতীয় পরিষদের সদস্য আনিসুর রহমান দিপু। গত ৯ মার্চ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী আজমীর শরীফ যান। সেখানে ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, সহ সভাপতি আসাদুজ্জামান সহ অনেকেই। তাদের সঙ্গে দেখা গেছে আনিসুর রহমান দিপুকে। তবে কখনো একুল কখনো অকুলে ভিড় করে চলা এই নেতার রহস্যজনক ইউটার্ণের ফলে কোন মেরুতেই তার অবস্থান স্থায়ী হচ্ছেনা।

জানা গেছে, আনিসুর রহমান দিপু বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির একাধিকবার নির্বাচিত সাবেক সভাপতি। এক সময় তিনি রাজনীতি করতেন তার দীর্ঘদিনের বন্ধু নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা এমপি একেএম শামীম ওসমানের সঙ্গে। যার সঙ্গে এখন আনিসুর রহমান দিপুর রাজনীতি যোজন যোজন ফারাক। রাজনৈতিক উত্থান পতনের মধ্যে আনিসুর রহমান দিপু গত জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পেতে চেষ্টা করলেও সেটা কপালে জুটেনি। তখন থেকেই শামীম ওসমানের অনুষ্ঠানগুলো বাদ দিয়ে আইভী ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাইয়ের সঙ্গে দেখা যেত তাঁকে

সদ্য অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ইস্যুতে ওসমান পরিবারের ঘনিষ্ঠজন ও শামীম ওসমানের ঘনিষ্ঠ সেই তিন বন্ধুর টানাপোড়নের দৃশ্য দেখা গেলেও এমপি শামীম ওসমানের মনোনয়নপত্র দাখিলের সময় ঘনিষ্ঠ বন্ধু জাতীয় পারিষদের সদস্য আনিসুর রহমান দিপুকে দেখা গেছে। দিপু জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশা করে নারায়ণগঞ্জ-৫ আসনে সেলিম ওসমানের আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করে। তবে শেষতক এই আসনটি আওয়ামীলীগের শরীক দল জাতীয় পার্টিকে ছাড় দেয়া হয়। এতে করে তিনি মনোনয়ন বঞ্চিত হলে নাটকীয়তা ভিন্ন দিকে মোড় দেয়।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আসনে আইনমন্ত্রী আনিসুল হক। অনুষ্ঠানস্থলে আসার আগে মন্ত্রী আসেন খান সাহেব ওসমান আলী জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে। সেখানে যথারীতি উপস্থিত ছিলেন এমপি সেলিম ওসমান ও শামীম ওসমান।

উল্লেখ্য, জেলা আওয়ামীলীগের কমিটিতে সাধারণ সম্পাদক হতে চেয়েছিলেন শামীম ওসমানের আরেক বন্ধু ও ওসমান পরিবারের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু। কিন্তু সেই পদে আসতে শামীম ওসমানের সমর্থন পাননি দিপু। সেক্রেটারি নির্বাচিত হন শহীদ বাদল। এ নিয়ে শামীম ওসমানের সঙ্গে দিপুর বিরোধ সৃষ্টি হয়। তার পর থেকে শামীম ওসমানের কোন রাজনৈতিক কর্মকান্ডে আনিসুর রহমান দিপু থাকেন না। এখন শামীম ওসমানের প্রধান প্রতিদ্বন্দ্বি যাকে মনে করা হয় সেই আইভীর সঙ্গেই বিভিন্ন অনুষ্ঠানে দিপুকে দেখা যায়।

এদিকে গত বছর খানের ধরেই ঘনিষ্ঠ বন্ধুকে ওসমান পরিবারে বিরোধীরুপেই সবাই জেনেছে। কারণ এই বন্ধু ওসমান পরিবারের বিরোধীতা করে কখনো বক্তব্য দিয়েছেন। আবার কখনো বিরোধপূর্ণ কর্মকা-ে লিপ্ত ছিলেন। যেকারণে এই তিন বন্ধুর বিদ্রোহ অনেকটা ওপেন সিক্রেটে পরিণত হয় সবার কাছে। তবে এবার ফের নাটকীয়তা দেখা দিচ্ছে। এতে করে তার স্থায়ী অবস্থান নিয়ে নাটকীয়তা শুরু হয়েছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও