৭ থানায় বিএনপির কমিটি পুনর্গঠনের আভাস

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৬ পিএম, ২৪ মার্চ ২০১৯ রবিবার

৭ থানায় বিএনপির কমিটি পুনর্গঠনের আভাস

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবির পর দল গোছানোর দিকে মনোযোগ দিয়েছে বিএনপি। তার অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলার ৭টি থানা কমিটি পুনর্গঠনের আভাস পাওয়া গেছে কেন্দ্র থেকে। এর ফলে দীর্ঘদিনের শূন্য পদ পূরণ এবং অবহেলিতরা সুযোগ পাবে বলে আশা করা হচ্ছে।

জানা যায়, জেলা বিএনপির নেতৃবৃন্দের সাথে তারেক রহমানের বৈঠক কালে জেলা বিএনপির কমিটি পূর্ণাঙ্গ করার পাশাপাশি অন্যান্য সকল কমিটি পুনর্গঠনের পরামর্শ দেন তারেক রহমান। একই সাথে ফতুল্ল­া থানা আহ্বায়ক কমিটি কেন দ্রুততার সাথে ঘোষণা দেয়া হলো এ ব্যাপারেও প্রশ্ন করেন তিনি। তাড়াহুড়ো করে কমিটি না দিয়ে যাচাই বাছাই করে কমিটি দেয়ার পরামর্শও দেন তিনি।

বর্তমানে ৭ থানার অধিকাংশ কমিটির কার্যক্রম চলছে খুড়িয়ে খুড়িয়ে। বিশেষ করে রূপগঞ্জ এবং সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির অবস্থা অত্যন্ত নাজুক। অভ্যন্তরীণ বিরোধের ফলে নেতৃবৃন্দের সাথে দূরত্ব তৈরী হয়েছে তৃণমূল কর্মীদের। দীর্ঘদিন দলীয় কোন কর্মসূচী পালন ও বৈঠক না করায় ক্রমেই দুর্বল হয়ে পড়েছে কমিটি। ফলে নতুন করে কমিটি ঘোষণা দিয়ে নেতাকর্মীদের চাঙ্গা করে তোলার তাগিদ আসছে সর্বত্র।

তবে ৭ টি থানা পুনর্গঠনের কার্যক্রম পুরোটাই হবে জেলা বিএনপির কমিটির অধীনে। এই কমিটির আওতায় বিতর্কিত ফতুল্লা থানা আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়ায় বাকি থানাগুলোতে নিরপেক্ষ ভূমিকা পালন করা হবে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করছেন অনেকেই। স্বজনপ্রীতি দেখাতে গিয়ে দলের ইতোমধ্যে ব্যাপক ক্ষতি হয়েছে, সেটির ধারাবাহিকতাই বজায় থাকবে কিনা সেনিয়ে চলছে জল্পনা কল্পনা।

এ ব্যাপারে জেলা বিএনপির সিনিয়র এক নেতা বলেন, ভিডিও কনফারেন্সে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান বলেছেন। থানা কমিটি গঠনের পূর্বে ওয়ার্ড ভিত্তিক কমিটি নির্বাচনের মাধ্যমে প্রণয়ন করতে হবে। নির্বাচিত সদস্যরা ভোটের মাধ্যমে সভাপতি সেক্রেটারি নির্বাচিত করবেন। ফলে স্বজনপ্রীতির সুযোগ থাকবেনা বললেই চলে। তৃণমূল পর্যায় থেকে জনপ্রিয় নেতাকর্মীরাই মূল্যায়ন পাবেন বলে আশা করছি আমরা।

উল্ল্যেখ্য, গত ১৯ মার্চ বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাথে ভিডিও কনফারেন্সে বৈঠক করেন জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দরা। এসময় জেলা বিএনপির কমিটি বহাল রেখে নারায়ণগঞ্জ বিএনপিকে ঢেলে সাজানোর নির্দেশ দেন তিনি। এছাড়া সুবিধাবাদী নেতাদের বিষয়ে সতর্ক এবং জেলা কমিটি পূর্নাঙ্গ করার তাগিদ দেন। এতে করে বিএনপিতে নতুন করে প্রানচাঞ্চল্য ফেরার প্রত্যাশা করছেন নেতাকর্মীরা।

 


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও