গতি ফিরছে নারায়ণগঞ্জ মহানগর যুবদলে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৬ পিএম, ৮ এপ্রিল ২০১৯ সোমবার

গতি ফিরছে নারায়ণগঞ্জ মহানগর যুবদলে

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হওয়ার পর পরই নারায়ণগঞ্জ মহানগর যুবদলের গতি ফিরতে শুরু করেছে। দীর্ঘদিন ধরে ঝিমিয়ে থাকা নেতাকর্মীরা নতুন উদ্যমে জাগ্রত হতে শুরু করেছেন। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন সংগ্রামে প্রস্তুতি নিতে শুরু করেছেন মহানগর যুবদলের নেতাকর্মীরা। সেই সাথে দলকেও গতিশীল করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। অতীতেও নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সক্রিয় ভূমিকা ছিল।

তারই ধারাবাহিকতায় এবারও সম্মেলনের মাধ্যমে মহানগর যুবদলের নিয়ন্ত্রণে থাকা ওয়ার্ড কমিটি ও থানা কমিটিগুলো নবায়ন করার প্রস্ততি নিচ্ছেন মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও সাধারণ সম্পাদক মন্তাজউদ্দিন মন্তু সহ অন্যান্য নেতাকর্মীরা। ফলে আগামী দিনে বিএনপির আন্দোলন সংগ্রামে নারায়ণগঞ্জ মহানগর যুবদল একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে ধরে নিচ্ছেন রাজনৈতিক বিশ্লেষকেরা।

জানা যায়, ২০১৮ সালের ১৯ অক্টোবর মাকছুদুল আলম খন্দকার খোরশেদকে সভাপতি, মনতাজ উদ্দিন মন্তুকে সাধারণ সম্পাদক, মনোয়ার হোসেন শোখনকে সহসভাপতি মনোয়ার হোসেন শোখন, সাগর প্রধানকে যুগ্ম সাধারণ সম্পাদক ও রশিদুর রহমান রশোকে সাংগঠনিক সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। সেই আংশিক কমিটি ঘোষণার প্রায় ৫ মাস পর নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ২০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা কমিটি ঘোষণা করা হয়েছে।

সম্প্রতি যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের পূর্নাঙ্গ কমিটি ঘোষণার করলেও ৫ এপ্রিল শুক্রবার তা নারায়ণগঞ্জ মহানগরের নেতাদের হাতে এসে পৌছে। এর আগে কখনই নারায়ণগঞ্জ মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়নি। আহবায়ক কমিটি দিয়েই নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কার্যক্রম পরিচালিত হত। তবে এবার মাকছুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বে সেই দীর্ঘ দিনের রেকর্ড ভঙ্গ হয়েছে।

এ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হওয়ার পর থেকেই মহানগর যুবদলের তৃণমূলে সক্রিয়তা ফিরে আসতে শুরু করেছে। দলীয় আন্দোল সংগ্রাম সহ সকল কর্মসূচিতেই সক্রিয়ভাবে অংশগ্রহণ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হচ্ছেন। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে আগামী দিনের সকল কর্মসূচিতে তারা সক্রিয় অংশগ্রহণ করার প্রতিশ্রুতি ব্যক্ত করছেন। তারই ধারাবাহিকতায় ৭ এপ্রিল বিকেলে মাসদাইর মজলুম মিলনায়তনে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের প্রথম সাংগঠনিক সভাও অনুষ্ঠিত হয়েছে।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেছেন, আমাদের কর্মসূচি হবে একটাই। সেটা হলো বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। সেই সাথে দলকে গতিশীল করার লক্ষ্যে মহানগর যুবদলের নিয়ন্ত্রণে থাকা ওয়ার্ড ও থানা কমিটিগুলো অচিরেই সম্মেলনের মাধ্যমে ঘোষণা করা হবে। সময়ের স্বল্পতার কারণে যাদেরকে মহানগর পর্যায়ে মূল্যায়ণ করা সম্ভব হয়নি তাদেরকে থানা পর্যায়ে মূল্যায়ণ করা হবে। এখানে কোন সৈয়দ কিংবা নামী দামী বংশ বিবেচনা করে পদ দেয়া হবে না। যিনি কাজ করবেন তাকেই পদ দেয়া হবে। অনেকেই আছেন যারা একসময় দলের জন্য কাজ করেছেন কিন্তু এখন কোন কাজ করছেন না তাদেরও পদে আনা হবে না। কাজের ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

তার এই বক্তব্যে কেন্দ্র করে তৃণমূলের নেতাকর্মীরাও উৎসাহ উদ্দীপনা নিয়ে নতুন উদ্যোমে জেগে উঠতে শুরু করেছেন। আগামী দিনের যে কোন আন্দোলন সংগ্রামের জন্য তারা প্রস্তুতি নিতে শুরু করেছেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও