এসপির কড়া বক্তব্যের সেই দাড়ি টুপি ওয়ালা চাঁদাবাজ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩০ পিএম, ৮ এপ্রিল ২০১৯ সোমবার

এসপির কড়া বক্তব্যের সেই দাড়ি টুপি ওয়ালা চাঁদাবাজ

নারায়ণগঞ্জে জেলা পুলিশ সুপার হারুন অর রশিদের আলোচিত এক বক্তব্যে দাড়ি টুপিওয়ালা চাঁদাবাজের ব্যাপারে কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন। দফায় দফায় প্রভাবশালী সন্ত্রাসী ও চাঁদাবাজদের বিরুদ্ধে এসপি হারুন কঠোর থেকে কঠোরতর হয়ে উঠছে। এতে করে প্রভাবশালী মহলের সাথে এসপির উত্তপ্ত বৈরি সম্পর্ক দিন দিন বেড়ে যাচ্ছে।

গত ১৬ ডিসেম্বর জেলার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদ বলেছেন, আমি নারায়ণগঞ্জে যোগদান করে পরের দিনেই বলেছিলাম, ‘শ্রমিক নেতা সাজবেন। দাঁড়ি রেখে, টুপি মাথায় দিয়ে গার্মেন্টস ব্যবসা থেকে চাঁদা তুলবেন, হয় আমি থাকবো নয় আপনি থাকবেন। সে কিন্তু এখন আর নাই। আস্তে আস্তে সে কিন্তু নারায়ণগঞ্জ থেকে সরে যাচ্ছে।’

তিনি আরো বলেন, ‘গার্মেন্টস থেকে চাঁদা নিবেন, আবার শ্রমিকদের স্লোগান দিবেন এটা হবে না। হয় আমি থাকবো নয় আপনি থাকবেন। এখন কিন্তু গার্মেন্টস সেক্টর ভালো হয়ে গেছে। গার্মেন্টস চলছে। এবং যেগুলি খারাপ কাজ করেছিল সবগুলিই ছাটাই করা হচ্ছে, কেউ থাকবে না। গার্মেন্টস এ বসে টাকা নিবেন। আবার সেই মালিকের গার্মেন্টসটা বন্ধ করে দিবেন। আপনার রুজি যেখান থেকে আসছে সেটা আপনি বন্ধ করে দিবেন। আপনার মধ্যে কোনো বিবেক নাই।’

তিনি বলেন, একজন তথাকথিত শ্রমিক নেতার কথায় আপনি বন্ধ করে দিবেন। আবার সেই শ্রমিক নেতাকে ১কোটি টাকা দিয়ে বলবেন আবার গার্মেন্টস চালু করো। তাহলে আমি শ্রমিক শ্রমিক-ই থাকলাম। আমি আপনাদের সাথে আছি। শুধু মাদকের বিরুদ্ধে নয়, সন্ত্রাসের বিরুদ্ধে, চাঁদাবাজের বিরুদ্ধে।

সূত্র বলছে, নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থানে প্রভাবশালী মহলের চাঁদাবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন এসপি। এতে করে প্রভাবশালী মহলের সাথে পুলিশ প্রশাসনের সাপে নেউলে সম্পর্ক আপাতত দৃশ্যমান হচ্ছে। তবে পাগলা-ফতুল্লা এলাকায় এখনো দেদারছে চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ড চলে আসছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও