পুলিশ ব্যবস্থা না নেওয়ার কারণেই নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৩ পিএম, ১৩ এপ্রিল ২০১৯ শনিবার

পুলিশ ব্যবস্থা না নেওয়ার কারণেই নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যা

ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবীতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৩ এপ্রিল শনিবার বেলা ১১ টায় নারায়ণগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টি, জেলা প্রগতিশীল গণসংগঠন, জেলা প্রগতি লেখক সংঘ ও নারায়ণগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা খেলাঘরের সভাপতি রথিন চক্রবর্তী, জেলা বাসদের সমন্বয়ক নিখিল দাস, জেলা কমিউনিষ্ট পার্টির সম্পাদক শিবনাথ চক্রবর্তী, জেলা লেখক সংঘের সভাপতি জাকির হোসেন, জেলা নারী সেলের সদস্য শাহনারা বেগম, জেলা সমামনা সভাপতি দুলাল সাহা, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলা সভাপতি আব্দুল হাই শরীফ, জেলা গার্মেন্ট ট্রেড ইউনিয়ক কেন্দ্রের সভাপতি এম এ শাহীন, সমাজ অনুশীলন কেন্দ্রের জেলা সভাপতি অভিজিত রায়, উদীচীর সাবেক সাধারণ সম্পাদক সুমিত রায়, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সুমাইয়া সেতু সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম বলেন, মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে হঠাৎ করেই আগুনে পুড়িয়ে হত্যা করা হয়নি। নুশরাতকে আগুনে পুড়িয়ে হত্যার আগে সে পুলিশ প্রশাসনের কাছে গিয়েছিল। কিন্তু পুলিশ প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। কারণ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা সরকারি দলের লোকদের দ্বারা প্রভাবিত। আর এজন্যই মাদ্রাসার ভিতরে নুশরাতের শরীরে কেরোসিন ঢেলে হত্যা করতে পেরেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের বিচার ব্যবস্থা এতটাই প্রভাবিত যে, প্রধানমন্ত্রী খেয়াল না করলে কোন অপরাধের বিচার হয় না। আইন শৃঙ্খলা বাহিনী চরমভাবে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। আমাদেরকে রাজপথে নামতে হবে। রাজপথে নামা ছাড়া কোন বিকল্প নেই। অপশাসন ও দুঃশাসনের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।

জেলা খেলাঘরের সভাপতি রথিন চক্রবর্তী বলেন, দেশের এসকল ঘটনার জন্য বর্তমান সরকার দায়ী। ধর্ষণ সহ কোন হত্যাকান্ডেরই বিচার হচ্ছে না বলেই অহরহ এসকল ঘটনা ঘটছে। বলা হয়ে থাকে যে মাদ্রাসায় নৈতিক শিক্ষা দেয়া হয়ে থাকে। কিন্তু বর্তমারে মাদ্রাসাতেও শিক্ষার্থীরা নিরাপদ নয়। ছোট ছোট ছেলেদের যৌন নির্যাতন করে হত্যা করা হচ্ছে। এসকল ঘটনার বিচার করতে হবে। অন্যথায় এর পরিণাম ভয়াবহ হবে। সকল অপরাধীদের বিচারের আওতায় আনতে হবে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও