রাজনীতির পাশাপাশি সামাজিক কাজেও মগ্ন শিপলু

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৭ পিএম, ১৭ এপ্রিল ২০১৯ বুধবার

রাজনীতির পাশাপাশি সামাজিক কাজেও মগ্ন শিপলু

নারায়ণগঞ্জ বিএনপির রাজনীতিতে সক্রিয় একজন কর্মী হিসেবে পরিচিত মাকিদ মোস্তাকীম শিপলু। জাতীয়তাবাদী শিক্ষা ও সাংস্কৃতিক  কেন্দ্র সংগঠন এর জেলার সাধারণ সম্পাদক হিসেবে তার রাজনৈতিক কর্মকান্ড শুরু করেন। পরবর্তিতে সফলতার সাথে নারায়ণগঞ্জ মহানগর ছাএদলের রাজনীতিতে ভূমিকা রাখেন। দলীয় কর্মসূচী পালন করতে গিয়ে অনেক সময় পুলিশের লাঠিচার্জে আহতও হয়েছেন।

বর্তমানে স্বেচ্ছাসেবক দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন শিপলু। বিএনপির প্রতিটি আন্দোলন সংগ্রামে তার ভূমিকা প্রশংসিত। রাজপথের একজন পরিচিত মুখ শিপলু। বিগত জাতীয় সংসদ নির্বাচনেও বেশ সাহসিকতার সাথে তিনি দলীয় প্রার্থীর পক্ষে দায়িত্ব  পালন করেছেন। সেই সাথে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কর্মসূচিগুলোতে তিনি দক্ষতার সাথে তার কর্মকান্ড পরিচালনা করছেন।

তাছাড়া  নারায়ণগঞ্জের কয়েকটি জনপ্রিয়  সামাজিক সংগঠনের সাথেও তিনি বেশ  করে যাচ্ছেন। জনপ্রিয় পরিবেশবাদী মানবাধিকার  সংগঠন “নির্ভীক” এর জেলার প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া  “আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের সহ সাংগঠনিক  সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। সামাজিক কর্মকান্ডেও একজন সফল সংগঠক শিপলু পাশাপাশি একজন ভাল বক্তাও তিনি।

মাকিদ মোস্তাকীম শিপলু’র দাদা আক্কাস আলী নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কর্তৃক পদক প্রাপ্ত ভাষা সৈনিক। পিতা মোশাররফ হোসেন মাখন বীর মুক্তিযোদ্ধা। জাসদ ছাত্রলীগের একজন শীর্ষ নেতা ছিলেন মাখন। ৭২/৭৫ এ বারবার কারাবরন করেছে শিপলু’র পিতা। চাচা শাহেদ আলী মজনু নারায়ণগঞ্জের একজন স্বনামধণ্য লেখক, সাহিত্যিক, গীতিকার হিসেবে সম্মানিত ব্যক্তিত্ব এবং সাংস্কৃতিক অঙ্গনে সুপরিচিত।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও