বিচার ব্যবস্থার দৈন্যদশার কারণেই বেগম জিয়া কারাগারে : তৈমূর

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩২ পিএম, ২৩ এপ্রিল ২০১৯ মঙ্গলবার

বিচার ব্যবস্থার দৈন্যদশার কারণেই বেগম জিয়া কারাগারে : তৈমূর

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, বর্তমানে দেশে আমলাতান্ত্রিক বিচার ব্যবস্থার দৈন্যদশা চলছে। এই দৈন্যদশার কারণেই বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া একটি ঠুনকো মোকদ্দমায় কারাগারে রয়েছে। দেশের জনগণ এই অন্যায় অবিচার মেনে নিবে না। খালেদা জিয়ার মুক্তির প্রশ্নে আমরা সবাই ঐক্যবদ্ধ।

২৩ এপ্রিল মঙ্গলবার দুপুরে গণতন্ত্র ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে প্রতিকী অনশনে প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট তৈমূর আলম এসব কথা বলেন।

গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন নারায়ণগঞ্জ শাখার উদ্যোগে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় এই অনশনের আয়োজন করা হয়। দুপুর ১২ টা থেকে শুরু করে ১ টা পর্যন্ত ঘন্টব্যাপী প্রতিকী অনশন শেষে অ্যাডভোকেট সীমা সিদ্দীকী নেতৃবৃন্দদের পানি খাইয়ে অনশন ভাঙ্গান। আগামী শনিবার কেন্দ্রীয় অফিসের সামনে প্রতিকী অনশন অনুষ্ঠিত হবে।

অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি হবে নি:শর্ত। কেউ কেউ বলছে প্যারোলে মুক্তি হবে তাদের এই কথার আমি তীব্র নিন্দা জানাই। তার বিরুদ্ধে যে সকল মামলা করা হয়েছে সেগুলো রাজনৈতিক মামলা। সুতরাং তার মুক্তি হবে রাজনৈতিকভাবে। আইনী প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি হবে। কোন শর্ত দিয়ে তার মুক্তি হবে না।

প্রধান বক্তার বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম বলেন, গণতন্ত্রের ধারক বাহক হলো সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান। কিন্তু তার স্ত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন যাবত কারাগারে আটক রয়েছেন। বর্তমান সরকার আইনের বিধানকে রাজনৈতিক করণ করে খালেদা জিয়াকে কারাগারে আটক করে রেখেছে। আমরা নিয়মতান্ত্রিক আন্দোলনে বিশ্বাস করি। আমাদের চাহিদা হলো খালেদা জিয়াকে মুক্তি দেয়া। তাকে আইনের মারপ্যাচে উদ্দেশ্যমূলকভাবে কারাগারে আটকে রাখবেন না।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেনে সভাপতিত্বে প্রতিকী অনশনে উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবু আল ইউসূফ খান টিপু, আইনজীবী ফোরাম নেতা অ্যাডভোকেট আব্দুর হামিদ ভাষানী, অ্যাডভোকেট সুলতান উদ্দিন, আইনজীবী সমিতির সাবেক সহ সভাপতি অ্যাডভোকেট আজিজ আল মামুন, অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু, অ্যাডভোকেট আশরাফুল আলম সিরাজী, অ্যাডভোকেট সামসুজ্জামান খোকা, অ্যাডভোকেট অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা, অ্যাডভোকেট ওমর ফারুক নয়ন ও অ্যাডভোকেট রাসেল প্রধান সহ বিভিন্ন আইনজীবীরা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও