অবশেষে তৈমূর কালাম একসাথে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪০ পিএম, ২৩ এপ্রিল ২০১৯ মঙ্গলবার

অবশেষে তৈমূর কালাম একসাথে

রাজনৈতিক বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালামের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের বিরোধীতা দেখা যেত। তবে এবার সকল বিরোধীতার ঊর্ধ্বে থেকে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে একসাথে দেখা গেল নারায়ণগঞ্জ বিএনপির প্রভাবশালী এই দুই নেতাকে। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে নারায়ণগঞ্জ আদালদপাড়ায় প্রতিকী অনশনে এই দুই নেতা একসাথে হাজির হয়েছিলেন।

দলীয় সূত্র বলছে, দীর্ঘদিন ধরে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাগারে আটক রয়েছেন। প্রথমে তাকে একটি মামলায় কারাগারে পাঠালেও এরপর তার বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের করা হচ্ছে। ফলে একটি মামলায় জামিন পেয়ে গেলেও পরবর্তীতে তাকে ফের অন্য মামলায় কারাগারে পাঠাচ্ছে। এভাবে মাসের পর মাস খালেদা জিয়া কারাবরণ করে যাচ্ছেন। বিএনপি নেতাকর্মীদের দাবী খালেদা জিয়ার বিরুদ্ধে সকল মামলায় মিথ্যা। তাকে বর্তমানে মিথ্যা মামলায় কারাবরণ করতে হচ্ছে।

খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় ২৩ এপ্রিল মঙ্গলবার গণতন্ত্র ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন নারায়ণগঞ্জ শাখার উদ্যোগে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় প্রতিকী অনশনের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। সেই সাথে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম।

নারায়ণগঞ্জ বিএনপির প্রভাবশালী এই দুই নেতাকে একমঞ্চে সচরাচর দেখা মিলে না। কিন্তু বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও অ্যাডভোকেট আবুল কালামের একমঞ্চে আসাটাকে নারায়ণগঞ্জের রাজনীতিতে একটি নতুন বার্তাই বলা চলে। বিএনপির তৃণমূল পর্যায়ের অনেক নেতাকর্মীই বিষয়টিকে পভেটিভভাবে গ্রহণ করছেন। বেগম খালেদা জিয়ার মুক্তির প্রশ্নে সকলেই এক সেটাই আবার প্রমাণিত হয়েছে।

প্রতিকী অনশনে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, আইনজীবী এই অনশন প্রমাণ করে বেগম খালেদা জিয়াকে বর্তমান সরকার অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে আমরা সকলেই ঐক্যবদ্ধ। আমাদের মাঝে কোন বিভেদ নেই। আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

এর আগেও বেশ কয়েকবার বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালামকে একসাথে দেখা গেছে। যদিও সাম্পতিক নারায়ণগঞ্জ মহানগর কমিটিকে কেন্দ্র করে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম তার অনুসারীদেরকে উদ্দেশ্য করে বিভিন্ন বক্তব্য দিতে দেখা গেছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও