পলাশের খলিফা আজিজের বিরুদ্ধে চাঁদাবাজীর মামলা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০০ পিএম, ২৫ এপ্রিল ২০১৯ বৃহস্পতিবার

পলাশের খলিফা আজিজের বিরুদ্ধে চাঁদাবাজীর মামলা

ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের নারায়ণগঞ্জের ফতুল্লায় রাস্তায় চলাচলরত ইজিবাইক হতে চাঁদাবাজি করতে বাধা দেয়ায় হত্যার হুমকিসহ ৮ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে শ্রমিক নেতা কাউছার আহম্মেদ পলাশের খলিফা আজিজুল ওরফে বরিশাইল্যা আজিজ গংদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

২৪ এপ্রিল বুধবার রাতে ফতুল্লার হরিহরপাড়া এলাকার আলী আহম্মেদের ছেলে হুমায়ন বাদী হয়ে চিহ্নিত চাঁদাবাজ আজিজ গংদের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, মুন্সিগঞ্জের মুক্তারপুর হতে পাগলা ও পোস্তখোলা হতে অক্টো অফিস পর্যন্ত যাতায়াত পর্যন্ত ইজিবাইক হতে চাঁদা আদায় করতো। দীর্ঘদিন ধরে চাঁদাবাজ আজিজ গংরা চাঁদাবাজি আদায় করে আসছিল। পরে হুমায়ূন সহ ইজিবাইক মালিকগনরা মিলে চাঁদাবাজীতে প্রতিবাদ করে। আজিজ গংরা যাতে করে চাঁদাবাজি না করে সেই জন্য নারায়ণগঞ্জ সদর উজেলার আওতাধীন সকল এলাকায় অটো রিকশা চালকদের নিয়ে সরকারী অনুমোদন নিয়ে একটি সমবায় সমিতি গঠন করে। যারা নাম রাখা হয় ফতুল্লা থানা রিকশা মালিক ও চালক কল্যান সমবায় সমিতি অনুমোদন নেয়া হয়। এতে চাঁদাবাজ আজিজ গংরা সমিতির লোকদের উপর ক্ষিপ্ত হয়ে উঠে। এছাড়া আজিজসহ তার লোকজন ২৪ এপ্রিল বিকেলে মোবাইল ফোনে হুমায়নকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং ৮ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা না দেয়া হলে ফতুল্লার মাটিতে কোন সংগঠন চালাতে দেয়া হবে না। এমনকি আজিজের লোকজন ইজিবাইক হতে চাঁদা আদায় করা হবে। এতে করে বেশি বাড়াবাড়ি করলে জীবনে শেষ করে ফেলা হবে। এছাড়াও সমবায় সমিতির লোকদের মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দেয়া হবে।

অভিযোগে শ্রমিক নেতা কাউছার আহম্মেদ পলাশের খলিফা বরিশাইল্যা আজিজ ছাড়া আরো আসামী করা হয় আনোয়ার কবির, হাসান, শহিদুল, মীর ইকবাল, আলম, রুবেল, মনিরুজ্জামান নূর সহ অজ্ঞাত আরো ৫ থেকে ৬জন।

ফতুল্লা মডেল থানার পুলিশের পরিদর্শক (এসআই) রাসেল শেখ জানান, ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও