এবার নজর বন্দর উপজেলায়

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৬ পিএম, ১০ মে ২০১৯ শুক্রবার

এবার নজর বন্দর উপজেলায়

সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ, সোনারগাঁও ও আড়াইহাজার উপজেলা পরিষদের নির্বাচন। এবার আসছে ১৮ জুন হবে বন্দর উপজেলার নির্বাচন। ইতোমধ্যে এ নির্বাচনকে কেন্দ্র করে সরব হয়ে উঠতে শুরু করেছে স্থানীয় রাজনীতি। সবার নজর এবার বন্দরে।

বন্দর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছে বন্দর থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম জুয়েল, বন্দর থানা আওয়ামী লীগ নেতা রোমান হোসাইন, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম কাশেম, যুগ্ম সম্পাদক আক্তার হোসেন।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছে সালিমা হোসেন শান্তা, মহানগর যুব মহিলা লীগ আহ্বায়ক নুরুন্নাহার সন্ধ্যা, মাহমুদা আক্তার পান্না, মাবিয়া আক্তার। এদের বাইরে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকারী মাহমুদা আক্তারও আলোচনায় রয়েছেন।

এবারই প্রথম দলীয় প্রতিকে অনুষ্ঠিত হচ্ছে এবারের উপজেলা নির্বাচন। তারই ধারাবাহিকতায় বন্দর উপজেলার নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে স্থানীয়ভাবে দায়িত্বপ্রাপ্ত মনোনয়ন বোর্ডের সদস্য নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মোহাম্মদ বাদল, বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদ হোসেন মিলে বন্দর উপজেলা থেকে তিনজনের নাম পাঠিয়েছেন।

তাঁরা হলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, বন্দর থানা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা এমএ রশিদ ও মদনপুর ইউপি চেয়ারম্যান ন্দর থানা ছাত্রলীগের সহ সভাপতি আব্দুস সালাম।

অন্যদিকে বন্দর উপজেলার বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা আতাউর রহমানের মুকুলেরও নির্বাচন করার সম্ভাবনা রয়েছে। যদিও বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত হচ্ছে তারা আর কোন নির্বাচনে অংশগ্রহণ করবে না। তবে এক্ষেত্রে আতাউর রহমান মুকুল হলে সুযোগ পেলে দলের বাইরে গিয়ে নির্বাচন করতে পারেন। কারণ এর আগেও তিনি দলের বাইরে গিয়ে নির্বাচন করেছেন। একই সাথে তার প্রতি মৌন সমর্থন রয়েছে সংশ্লিষ্ট সংসদ সদস্যের। পাশাপাশি টানা দুই মেয়াদ ধরেই তিনি বন্দর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। সে হিসেবে বন্দর উপজেলার তার যথেষ্ট জনপ্রিয়তা রয়েছে। তবে বর্তমানে তিনি নির্বাচনী মাঠে নেই।

মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তারও নির্বাচনী এলাকায় প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এলাকাবাসীর কাছে তার বিগত দিনের কার্যক্রম তুলে ধরে আগামী নির্বাচনের জন্য নিজের পক্ষে সমর্থন আদায়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও