চাপে ক্ষমতাসীনরা, স্বস্তিতে বিএনপি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২১ পিএম, ১২ মে ২০১৯ রবিবার

চাপে ক্ষমতাসীনরা, স্বস্তিতে বিএনপি

নারায়ণগঞ্জে পুলিশ প্রশাসনের কড়া এ্যাকশনের ফলে ক্ষমতাসীন দলের অনেক নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আবার অনেকে বিভিন্ন মামলায় গ্রেফতারও হয়েছেন। যেকারণে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা অনেকটা চাপের মুখে অবস্থান করছেন। অন্যদিকে বিএনপি দলটির নেতাকর্মীরা বিগত দিনের তুলনায় অনেকটা স্বস্তিতে রয়েছে। কারণ বিগত দিনের মত তাদের বিরুদ্ধে এখন তেমন কোন হামলা, মামলার চিত্র দেখা যায়না। তার উপরে গায়েবী মামলার প্রবণতা নেই বললেই চলে। যেকারণে বিএনপি বেশ স্বস্তিতে দিনাতিপাত করছে।

জানা গেছে, ২৪ এপ্রিল দিবাগত রাত ১টায় সময় চাঁদাবাজির অভিযোগে জাতীয় পার্টির বিতর্কিত নেতা আল জয়নালকে শহরের এস এম মালেহ রোডস্থ নিজ বাড়ির সামনে থেকে গ্রেফতার করে পুলিশ।

২৩ এপ্রিল নারায়ণগঞ্জে কোটি টাকার চাঁদা দাবী করার মামলায় সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম ওরফে ছোট নজরুলকে গ্রেফতার করা হয়েছে। মডার্ণ গ্রুপ অব কোম্পানী নামে একটি কোম্পানীর ল্যান্ড এক্সিকিউটিভ আজমত আলী ২২ এপ্রিল রাত পৌনে ৯টায় সিদ্ধিরগঞ্জ থানায় এ মামলাটি দায়ের করেন।

একই দিনে সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর বিরুদ্ধে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার ও অফিস সহকারীকে অপহরন করে ১০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনি বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

২০ এপ্রিল শহরের দক্ষিণাঞ্চলে মাদক বিরোধী সাড়াশি অভিযান চালিয়েছে সদর মডেল থানা পুলিশ। অভিযানে পুলিশের তালিকাভুক্ত কয়েকজন চিহ্নিত মাদক বিক্রেতার বাড়ি বাড়ি ঢুকে তল্লাশী করা হয়। ওই সময়ে দুইজন মাদক বিক্রেতাকে না পেয়ে তাদের কয়েকটি আসবাবপত্র বাইরে এনে আগুন গিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।

একই দিনে নারায়ণগঞ্জের ফতুল্লায় মাদক বিরোধী অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক সহ সন্ত্রাসী মোফাজ্জল হোসেন চুনুকে (৪৪) গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও একই অভিযানে আরো ২৩জনকে গ্রেফতার করেছে পুলিশ।

২০ এপ্রিল শহরের পাইকাপাড়া এলাকার ১৭নং ওর্য়াড কাউন্সিলর আবদুল করিম বাবু ওরফে ডিস বাবুর অন্যতম সহযোগি ও ডাকাতি মামলার আসামি সজীবকে মাদকসহ গ্রেফতার করেছে সদর মডেল থানার পুলিশ। এর আগে গত ১৮ এপ্রিল নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ফরাজীকান্দায় কাউসার নামের একজন ব্যবসায়ীর কাছে ১০ লাখ টাকা চাঁদাবাজীর ঘটনায় স্যাটেলাইট কেবল ব্যবসায়ী ও সিটি করপোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবুকে গ্রেপ্তার করা হয়েছে। সন্ধ্যায় তাকে আদালতে পাঠানো হলে আদালত কারাগারে পাঠায়। পরবর্তীতে তার বিরুদ্ধে আরো দুটি চাঁদাবাজির মামলা হয়েছে।

১৯ এপ্রিল নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার ভূইগড়ে রূপায়ন টাউনের ফ্ল্যাট বাসিন্দাদের উপর হামলার অভিযোগ উঠেছে সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাজিমউদ্দিন ও তার বাহিনীর বিরুদ্ধে। এ ঘটনায় আহত হয়েছেন শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আবুল কালাম আজাদ সহ ৪ জন। ওই ঘটনায় আবু সাঈদ পাটোয়ারী ও আশরাফ সিদ্দিকী নামের দুইজন পৃথকভাবে বাদী হয়ে ১৯ এপ্রিল শুক্রবার দুপুরে বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলা করেছেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও