তৈমূর পন্থীদের বর্জনেও অনড় সাখাওয়াতরা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:৫৪ পিএম, ১৩ মে ২০১৯ সোমবার

তৈমূর পন্থীদের বর্জনেও অনড় সাখাওয়াতরা

বিলুপ্ত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জেলা কমিটির একাংশের ডাকে আয়োজিত ইফতার মাহফিল পালন করার সিদ্ধান্তে অনড় রয়েছেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান সমর্থকেরা। অপরদিকে আয়োজকদের আওয়ামীলীগের দালাল আখ্যা দিয়ে ইফতার মাহফিল বর্জন করেছেন তৈমূর আলম খন্দকার পন্থী আইনজীবীরা। তবে ইফতার মাহফিল আয়োজনের জন্য কেন তাদের আওয়ামীলীগের দালাল আখ্যায়িত করা হচ্ছে তার কোন সুনির্দিষ্ট ব্যাখ্যা দাঁড় করাতে পারেনি।

১৩ মে সোমবার আদালতপাড়ার বিপরীতে হিমালয় চাইনিজ রেস্টুরেন্টে ওই ইফতারের আয়োজন করা হয়েছে।

গত কয়েকদিন ধরে অনানুষ্ঠানিক ভাবে ক্ষুদে বার্তায় বিএনপিপন্থী আইনজীবীদের ইফতারের দাওয়াত দিচ্ছেন আয়োজকরা। তার রেশ ধরেই পাল্টা ক্ষুদেবার্তায় আয়োজন বর্জনের ডাক দিচ্ছেন বিএনপি পন্থীদের একাংশ। মূলত বিএনপি পন্থী আইনজীবীদের নেতৃত্বে বিভাজন থাকার কারণে একে অপরের আয়োজিত কর্মসূচি পালন থেকে বিরত থাকছেন।

বিলুপ্ত আইনজীবী ফোরামের সভাপতি সরকার হুমায়ূন কবীর বলেন, আমাদের ডাকা ইফতার মাহফিল বিএনপি পন্থী আইনজীবীদের মিলনমেলায় রূপান্তরিত হবে। পবিত্র রমজানে আইনজীবীদের একত্রিত করার লক্ষ্যেই আমাদের এই প্রচেষ্টা। আর এটিকে বাধাগ্রস্ত করতে অতীতেও বাধা এসেছে এখনও আসছে। এটি আমাদের জন্য কোন সমস্যা না।

অপরদিকে জেলা আইনজীবী সমিতির সাবেক মানবাধিকার বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম শিপলু বলেন, যেহেতু মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেন্দ্রীয় ভাবে আইনজীবী ফোরামের প্রোগ্রাম বিলুপ্ত করেছে এবং কেন্দ্রীয় কমিটি বহু আগেই বিলুপ্ত করা হয়েছে তাই নারায়ণগঞ্জে ফোরামের ব্যানারে ইফতার আহ্বান করা সম্পূর্ণ সিদ্ধান্ত। মূলত বিলুপ্ত কমিটিকে বাঁচিয়ে রাখতেই তারা ১৩ তারিখে ইফতারের আয়োজন করেছে। সুপ্রিম কোর্টের প্রোগ্রাম যেখানে মহাসচিব বন্ধ করে দিয়েছেন সেখানে জেলা কমিটির আয়োজন করার এখতিয়ার কিভাবে থাকে।

মূলত নারায়ণগঞ্জ বারে বিএনপিপন্থী আইনজীবীদের মাঝে বিভেদের সূচনা ঘটে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কমিটি গঠনকে কেন্দ্র করে। ২০১৭ সালের ৭জুন ২৮৩ সদস্যের ৩ বছর মেয়াদী জেলা কমিটি গঠন করা হয়। বলা হয় পুরো কমিটিতে একচ্ছত্র প্রভাব ছিলো ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি সাখাওয়াত হোসেন খানের। তার একচ্ছত্র প্রভাব ও মনঃপুত কমিটি না হওয়ার প্রতিবাদে সেই কমিটি থেকে পদত্যাগ করেন ১৪৪ জন আইনজীবী।

পাল্টাপাল্টি এমন অবস্থানের মধ্যে কতটুকু সফল হবে বিএনপি একাংশের ইফতার মাহফিল সেটিই এখন দেখার বিষয়। আর সেটি প্রমাণিত হবে সোমবারের আয়োজিত ইফতার মাহফিলে আইনজীবীদের উপস্থিতি সহ সার্বিক দিক বিবেচনা করে।

 

অঃঃধপযসবহঃং ধৎবধ


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও