খালেদা জিয়া আপোষ করবেন না : জয়নাল আবেদীন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৯ পিএম, ১৩ মে ২০১৯ সোমবার

খালেদা জিয়া আপোষ করবেন না : জয়নাল আবেদীন

সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন বলেছেন, খালেদা জিয়া শত কষ্টের মাঝেও এতটুকু বিচলিত নন। আমরা বিএনপির নেতাকর্মীরা বিচলিত বা আশাহত হতে পারি, কিন্তু বেগম খালেদা জিয়ার মনোবল অত্যন্ত শক্ত।

তিনি এখনও আইনীভাবে মুক্তির পথ দেখতে বলেন। তিনি এখনও বিশ্বাস করেন তাকে বেশীদিন এই মিথ্যা মামলায় আটকে রাখা সম্ভব নয়। তিনি কখনই প্যারোলে মুক্তির জন্য আপোষ করেননি এবং আমাদেরও বলেননি। আমাদের কয়েকজন সংসদ সদস্য যখন শপথ নিলেন তখন অনেকেই ভেবে নিলেন এই বুঝি আপোষে মুক্তি পেয়ে যাচ্ছেন খালেদা জিয়া। কিন্তু আমরা যে আপোষে বিশ্বাসী নই তার প্রমান হিসেবেই খালেদা জিয়া এখনও জেল বন্দী।

সোমবার (১৩ মে) নারায়ণগঞ্জের নতুন কোর্ট এলাকায় অবস্থিত হিমালয় চাইনিজ রেস্টুরেন্টে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নারায়ণগঞ্জ জেলা শাখা কর্তৃক আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

তিনি খালেদা জিয়ার মামলা দেখভাল করছেন উল্লেখ করে জয়নাল আবেদীন বলেন, তাঁর বিরুদ্ধে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে তাকে বন্দী করে রাখা হয়েছে। যেই সমস্ত দুর্বল প্রমাণ তার বিরুদ্ধে সাজানো হয়েছে সেই সমস্ত যুক্তিতে তাকে সাজা দেয়া যায় না। কিন্তু সরকার গায়ের জোরে তা বাস্তবায়ন করেছে। আমরা সকল মামলায় তার জামিন নিলেও তাকে বাইরে আনা সম্ভব হচ্ছে না। একটি মামলায় জামিন নেই অপর দিকে তারা অন্য মামলায় শ্যোন এরেস্ট দেখায়। এটি জাতি এবং আইনের শাসনের জন্য দুর্ভাগ্য। এই দুর্ভাগ্য থেকে পরিত্রান পেতে আমাদেরই এগিয়ে আসতে হবে। আর সেজন্য আইনজীবী ফোরাম পুনর্গঠন করে কঠোর কর্মসূচী ঘোষণা করব।

সভায় বিলুপ্ত জেলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ূন কবীরের সভাপতিত্বে ও অ্যাডভোকেট নয়ন মিয়ার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনঅ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্ল¬া, আব্দুল¬াহ বাতেন, আজিজুল হক হান্টু, সিরাজুল ইসলাম, আয়াতুল বোরহান, কামরুন্নাহার, আনোয়ার প্রধান, ফজলুর রহমান ফাহিম, সালাহউদ্দিন বাবুল, আল আমিন সিদ্দিকী, আবুল কালাম আজাদ জাকির সহ প্রমুখ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও