নেতৃত্ব দেয়ার সুযোগ কাজে লাগাবো : আনোয়ার

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৯ পিএম, ১৬ মে ২০১৯ বৃহস্পতিবার

নেতৃত্ব দেয়ার সুযোগ কাজে লাগাবো : আনোয়ার

‘‘দীর্ঘদিন রাজনৈতিক জীবনে এই প্রথম কোন সংগঠনের নেতৃত্ব দেয়ার সুযোগ এসেছে। এর আগে বেশ কয়েকবার যুগ্ম বা সহকারী পদে আসীন হলেও এবারই প্রথম সরাসরি নেতৃত্বের সুযোগ পেলাম। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে মৎস্যজীবী দলকে সুসংগঠিত করতে চাই। দলের বেশ কিছু ভুল ভ্রান্তি যেসব আমার চোখে পড়তো এবং সমাধানের প্রস্তাব রাখতাম এখন সেগুলো নিজে কাজে লাগাবো। আর সে জন্য দলের কেন্দ্রীয় কমিটি এবং জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই।’’

কথাগুলো বলেন নারায়ণগঞ্জ জেলা মৎসজীবী দলের সভাপতি এম এইচ আনোয়ার প্রধান।

১৪ মে মৎস্যজীবী দলের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাব এবং সদস্য সচিব আব্দুর রহিমের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ৩১ সদস্য বিশিষ্ট নারায়ণগঞ্জ জেলা কমিটির অনুমোদন প্রদান করা হয়। দায়িত্ব গ্রহণের পর নিউজ নারায়ণগঞ্জের কাছে নিজের এবং দলীয় অবস্থান ব্যাখা করেন তিনি।

তবে কমিটি অনুমোদন হওয়ার পর পরেই পদত্যাগের হিড়িক দেখা দেয়। ৩১ সদস্য বিশিষ্ট কমিটি থেকে গণমাধ্যমে পদত্যাগ পত্র পাঠান কমিটির ৩ নেতা। তারা হচ্ছেন শাহরিয়ার চৌধুরী ইমন, মো গিয়াস উদ্দিন প্রধান ও ডা মো: হামিদুল্লাহ। এদের মধ্যে শাহরিয়ার চৌধুরী ইমন প্রথম যুগ্ম আহবায়ক, মো গিয়াস উদ্দিন প্রধান ১নং সদস্য এবং ডা. মো: হামিদুল্লাহ ১০ যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন।

এসময় তারা অভিযোগ করেন, অদৃশ্য ইশারায় তাদের উপযুক্ত পদ থেকে বঞ্চিত হওয়ার প্রতিবাদেই কমিটি থেকে পদত্যাগ করেছেন। এমনকি কেন্দ্রীয় নেতাদের সাথে আর্থিক লেনদেনের অভিযোগও তুলে ধরেন তারা।

তবে পদত্যাগ প্রেরণের এক দিন বাদেই ২জন স্বপদে বহাল রাখতে অনুরোধ করেছেন আহ্বায়ক আনোয়ার প্রধানের নিকট। তিনি বলেন, পদত্যাগের বিষয়টি আমি গণমাধ্যমে জেনেছি কিন্তু আমার বা কেন্দ্রী কমিটির নিকট কেউ জমা দেয়নি। সে বিবেচনায় শূন্য পদ তাৎক্ষনিক পূরন করে নেয়া হবে। তবে আমার নিকট প্রথম যুগ্ন আহ্বায়ক শাহরিয়ার চৌধুরী ইমন এবং ১০ নং যুগ্ন আহ্বায়ক ড. মোঃ হামিদুল্লাহ তাদের পদত্যাগ বাতিল করতে অনুরোধ করেছেন। এও জানিয়েছেন তাদেরকে কেউ ভুল বুঝিয়ে পদত্যাগের নির্দেশ দিয়েছিলেন। এসকল বিষয়কে সামনে রেখে সংশোধনী প্রেরণ করে আগামী শনিবারেই কমিটির সকল সদস্যদের নিয়ে সভার আয়োজন করবে জেলা মৎস্যজীবী দল।

আগামী ৩০ দিনের ভেতর বেধে দেয়া সময়ের মধ্যে জেলার সকল উপজেলা ও পৌরসভায় মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটি গঠন করে সম্মেলন করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান তিনি। অল্প সময়ের মধ্যে বিশাল এ দায়িত্ব পালনের জন্য তিনি দলের নেতাকর্মীদের সহযোগীতা পাবেন বলে আশা করছেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও