বিনা প্রতিদ্বন্দ্বীতায় উপজেলা চেয়ারম্যান রশিদের মনোনয়ন বৈধ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৮ পিএম, ২৩ মে ২০১৯ বৃহস্পতিবার

বিনা প্রতিদ্বন্দ্বীতায় উপজেলা চেয়ারম্যান রশিদের মনোনয়ন বৈধ

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ১৮ জুন ৫ম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জের বন্দর উপজেলা নির্বাচন। তবে এই নির্বাচনে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বী থাকলেও চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হতে যাচ্ছেন বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ।

২৩ মে বৃহস্পতিবার জেলা নির্বাচন কমিশনের যাছাই বাছাই পর্বে বন্দর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে এম এ রশিদ কে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। সেই সাথে বন্দর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান পদে অন্য কোন প্রতিদ্বন্দ্বী নেই। ফলে বন্দর উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার পথে এম রশিদের জন্য আর কোন বাধা থাকলো না।

এর আগে আগামী ১৮ জুন অনুষ্ঠিতব্য বন্দর উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে গত ৯ মে ৫ম ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। সেই তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ২১ মে, যাচাই-বাছাই ছিল ২৩ মে, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩০ মে এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ৩১ মে। ওই দিন থেকেই প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন।

এদিকে বন্দর উপজেলার এই নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয়ভাবে দায়িত্বপ্রাপ্ত মনোনয়ন বোর্ডের সদস্য নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মোহাম্মদ বাদল, বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদ হোসেন মিলে বন্দর উপজেলা থেকে তিনজনের নাম পাঠিয়েছিলেন। তাঁরা হলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, বন্দর থানা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা এমএ রশিদ ও মদনপুর ইউপি চেয়ারম্যান বন্দর থানা ছাত্রলীগের সহ সভাপতি আব্দুস সালাম।

এদের মধ্যে বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের পছন্দের প্রার্থী। আর তাকেই কেন্দ্রীয়ভাবে আওয়ামীলীগের নৌকা প্রতিকের মনোনয়ন দেয়া হয়েছে। ফলশ্রুতিতে শামীম ওসমানের পছন্দকে অগ্রাধিকার দিয়ে কেউ বিদ্রোহী প্রার্থী হওয়ার ইচ্ছা পোষণ করেন নি। সকলেই এম এ রশিদের পক্ষে নির্বাচনী মাঠে নেমে এসেছেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও