খালেদা জিয়ার মুক্তি দাবী করছি : এটিএম কামাল

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৩ পিএম, ২৩ মে ২০১৯ বৃহস্পতিবার

খালেদা জিয়ার মুক্তি দাবী করছি : এটিএম কামাল

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেছেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষকেরা যদি ধান রোপনের খরচই না তুলতে পারে তাহলে তারা ধান চাষে উৎসাহ হারিয়ে ফেলবে। তারা ধানচাষ বন্ধ করে দিবে। ফলে বর্তমানে বাংলাদেশের মানুষের জন্য বাঁচা মরার লড়াই হিসেবে দেখা দিয়েছে কৃষকের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করা। কৃষকেরা বেঁচে থাকলে আমাদের শিকড় টিকে থাকবে।

মধ্যস্ততাকারী সুবিধাভোগীদের কাছ থেকে ধান ক্রয় না করে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনে ন্যায্য মূল্য নিশ্চিত করা এবং পাটকল শ্রমিকদের যৌক্তিক দাবিগুলো মেনে নেয়ার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ২৩ মে বুধবার সকাল ১০ টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

এটিএম কামাল আরও বলেন, সুন্দর বাংলাদেশের জন্য কৃষকদের উৎপাদিত ধানের মূল্য নিশ্চিত করতে হবে। সেই সাথে পাটকল শ্রমিকরা তাদের দাবী মেনে জন্য আন্দোলন করছে। ধানের ন্যায্য মূল্য ও পাটকল শ্রমিকদের যৌক্তিক দাবী মেনে নেয়ার জন্য সরকারের কাছে আহবান জানাচ্ছি। পাশাপাশি দীর্ঘদিন ধরে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে আটক রয়েছেন। আমরা অচিরেই তার মুক্তি দাবী করছি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, অ্যাডভোকেট আবু আল ইউসূফ খান টিপু, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা, মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট রফিকুল ইসলাম, মাকিদ মুস্তাকিম শিপলু, মহানগর শ্রমিকদল নেতা ফারুক হোসেন ও মনির মল্লিক সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট জাকির হোসেন বলেন, কৃষকরা বাঁচলে বাঁচবে দেশ। তারা সারাদিন পরিশ্রম করে ফসল ফলায়। তাদের উৎপাদিত ফসল ধানের ন্যান্য মূল্য নিশ্চিত করতে হবে। সেই সাথে পাটকল শ্রমিকদের দাবী মেনে নিতে হবে। 


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও