বিএনপির কর্মসূচীতে না আসতে সাখাওয়াতের বারণ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৬ পিএম, ২৩ মে ২০১৯ বৃহস্পতিবার

বিএনপির কর্মসূচীতে না আসতে সাখাওয়াতের বারণ

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কর্মসূচীতে সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান উপস্থিত না থেকে এবং নেতাকর্মীদের উপস্থিত হতে নিষেধ করেও সংগঠনের সাথে ঔদ্ধত্যতা দেখিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। কর্মসূচীতে মহানগর বিএনপির মাত্র ১৯ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন। তবে সম্প্রতি মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি করতে ১৭১ সদস্যবিশিষ্ট কমিটির খসড়া কেন্দ্রে জমা দেয় মহানগর বিএনপি যা ১৫১ জন করে পুনরায় জমা দিতে বলা হয় দল থেকে।

মধ্যস্থতাকারী সুবিধা ভোগীদের কাছে থেকে ধান ক্রয় না করে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কিনে ন্যায্যমূল্যে নিশ্চিত করা এবং পাটকল শ্রমিকদের যৌক্তিক দাবি সরকারকে মেনে নেওয়ার দাবিতে কর্মসূচী পালন করে নারায়গঞ্জ মহানগর বিএনপির একাংশ। কর্মসূচীর ব্যাপারে নেতাকর্মীদের অবহিত করা হয়নি বলেও জানান নেতাকর্মীরা।

নেতাকর্মী না হওয়া প্রসঙ্গে মহানগর বিএনপির নেতাকর্মীরা জানান, মূলত কর্মসূচীর ব্যাপারে দলের কোন পর্যায়ের নেতাকর্মীদের অবহিত করা হয়নি। তাই অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মীরাও সেখানে ছিলেন অনুপস্থিত।

অপরদিকে একের পর এক কেন্দ্রে মহানগর বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকদের বিরুদ্ধে বিচার দেয়া মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন দলীয় কর্মসূচীতে উপস্থিত হননি। এর আগেও মহানগর বিএনপির কর্মসূচীগুলোতে তিনি উপস্থিত হননি এমনটাই নেতাকর্মীদের অভিযোগ। তিনিও একা একাই মহানগর বিএনপির প্যারালাল কর্মসূচী করে নিজে হাইলাইট হতে চান তবে মহানগর বিএনপির সাথে কর্মসূচী তিনি পালন করেন না। অথচ দলের বিভিন্ন কর্মসূচীর ব্যাপারে তিনি প্রতিনিয়তই কেন্দ্রে অভিযোগ দিয়ে থাকেন সভাপতি সম্পাদকের বিরুদ্ধে।

এর আগেও এক কর্মসূচীর পর কেন্দ্রে অভিযোগ জানিয়ে তিনি বলেন, উনাদের কর্মসূচীতে তো ১১ জন হয়, এসময় এক নেতা তাকে জিজ্ঞাসা করেন তাহলে আপনি কোথায় ছিলেন? আপনি থাকলে তো ১২ জন হতো অন্তত। তারপরও তিনি একের পর এক অভিযোগ দিলেও দলীয় কর্মসূচী একসাথে কখনো পালন করেন না। তাকে কর্মসূচীর ব্যাপারে জানানো হলেও তিনি কর্মসূচীতে উপস্থিত হননা।

এ ব্যাপারে মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু জানান, জানানো হয়নি ঠিক না আমিও অনেককে জানিয়েছি। কর্মসূচীতে লোক ছিল তবে আশেপাশে ছিল।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও