মহানগর ছাত্রদলের বিশৃঙ্খলায় অছাত্ররা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৫ পিএম, ২৩ মে ২০১৯ বৃহস্পতিবার

মহানগর ছাত্রদলের বিশৃঙ্খলায় অছাত্ররা

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলকে ধ্বংস করতে পরিকল্পিতভাবে সংগঠনে বিশৃঙ্খলা সৃষ্টি করছে সংগঠনের স্ব শিক্ষিত ও অছাত্ররা। মহানগর বিএনপির একটি অংশের ও একটি অশুভ শক্তির ইন্ধনে তারা এ কাজ করছেন বলে ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অভিযোগ করেছে।

জানা যায়, গত ২০ মে মহানগর ছাত্রদলের ব্যানারে একটি ইফতার মহফিল হয় যেখানে দলের জেলা বিএনপি, মহানগর বিএনপি, মহানগর যুবদল ও জেলা মৎস্যজীবী দলের শীর্ষ নেতারা উপস্থিত থাকলেও এতে ছিলনা মহানগর ছাত্রদলের শীর্ষ কোন নেতাই।

মূলত একই সময়ে কমিটি হলেও মহানগর ছাত্রদল তাদের কমিটি পূর্ণাঙ্গ করতে পারলেও জেলা ছাত্রদল কমিটি এখনো পূর্ণাঙ্গ করতে পারেনি। মহানগর পূর্ণাঙ্গ করার পর এখন থানা, ওয়ার্ড এবং কলেজ কমিটির কাজে হাত দিয়েছে তারা। এতে করেই মহানগর ও জেলার অনেক শীর্ষ নেতার গাত্রদাহ শুরু হয়। আর তাই পেছন থেকে কলকাঠি নেড়ে মহানগর ছাত্রদলে বিশৃঙ্খলা করে সংগঠনকে ধ্বংসের প্রক্রিয়ায় নেমেছে একটি চক্র। এতে জেলা ও মহানগরের শীর্ষ নেতারা উপস্থিত থেকে চক্রটিকে আড় উৎসাহিত করেছেন বলেই মনে করছেন অনেকে।

মহানগর ছাত্রদলের ব্যানারে আয়োজন করা হলেও এতে ছাত্রদলের কমিটির শীর্ষ কেউই উপস্থিত ছিলেন না। যুগ্ম সম্পাদক আলামিন প্রধান ও ইব্রাহীম বাবু এতে উপস্থিত থাকলেও মূলত এদের দুজনই বর্তমানে অছাত্র। এদের মধ্যে ইব্রাহীম বাবু স্কুলের গন্ডিই বার হতে পারেনি আর আলামিন প্রধান নিজেই স্ব শিক্ষিত বলে তিনিই অবহিত করেন সকলকে।

এদিকে এই হীন্য ষড়যন্ত্র ও এ ধরনের সংগঠনের প্রটোকল বহির্ভূত কর্মকান্ডে ক্ষিপ্ত হয়েছেন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এ ব্যাপারে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সংগঠনের সভাপতি ও সাধারন সম্পাদক।

মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ জানান, ইফতার মহফিলের ব্যাপারে আমার জানা নেই। তবে সংগঠনের পদে থেকে এভাবে প্রটোকল ভেঙ্গে আলাদাভাবে ছোট পরিসরে কর্মসূচী পালন সমুচিত হয়। মহানগর ছাত্রদলের এখন একটি বিশাল পরিবার, এখানে এখন কেউ যদি নিজেকে পরিবার থেকে আলাদা ভাবে তাহলে সেটি সংগঠনের সঙ্গে সাংঘর্ষিক।

জানা যায়, গত ২১ মে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাৎ বার্ষিকী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে দোয়া ও ইফতারের আয়োজন করেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের গুটি কয়েক নেতা। কিন্তু তারা ব্যবহার করেছেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের ব্যানার। মহানগর ছাত্রদলের ব্যানার ব্যবহার করলেও সেখানে উপস্থিত ছিলেন না মহানগরের সভাপতি শাহেদ আহমেদ ও সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু। সেই সাথে আয়োজকরা সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতিও নেয়ার প্রয়োজন মনে করেনি। ফলে সাংগঠনিক নিয়মের বাইরে গিয়ে ইফতার মাহফিল করেছেন।

আর এখানে উপস্থিত হয়ে মহানগর ছাত্রদলের নেতাদের ইফতার মাহফিল আয়োজনকারীদেরকে উৎসাহিত করেছেন জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও বর্তমান জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, সাবেক ছাত্রনেতা ও জেলা মৎস্যজীবী দলের সভাপতি এম এইচ আনোয়ার প্রধান ও জেলা যুবদলের সহ সভাপতি পারভেজ মল্লিক।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও