এবার রেকর্ড গড়ার ঈদ জামাত করবেন শামীম ওসমান

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০০ পিএম, ২৪ মে ২০১৯ শুক্রবার

এবার রেকর্ড গড়ার ঈদ জামাত করবেন শামীম ওসমান

গত ঈদ উল আযহায় নারায়ণগঞ্জে দেড়লাখিয়া ঈদ জামাতের আয়োজন করে চমক সৃষ্টি করেছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। এবারের আসন্ন ঈদ উল ফিতরে সবচেয়ে সুন্দর ও আকর্ষনীয় ঈদ জামাত আয়োজন করার ঘোষণা দিয়েছেন তিনি। শুধু তাই নয়, পবিত্র মদিনা শরীফের মত স্টিলের স্ট্রাকচার দাঁড় করিয়ে সুবিশাল স্থান তৈরী করতে।

গত বছরের ২২ আগস্ট অনুষ্ঠিত ঈদের জামাতে দেড় লাখ লোকের সমাগমকে মাথায় রেখে ঈদগা প্রস্তুত করেন শামীম ওসমান। নারায়ণগঞ্জের কেন্দ্রীয় ঈদগাহ ও একেএম সামসুজ্জোহা স্টেডিয়াম ঘিরে এই মাঠ প্রস্তুত করা হয়। ঈদ জামাতকে কেন্দ্র করে প্রায় ৩ স্তরের নিরাপত্তা বলয় রাখা হয়। ৩০ হাজার মুসল্লী অবাধে আদায় করে নেন ঈদের নামাজ।

গতবারের মত এবারেও ঈদের জামাত সফল করতে সর্বস্তরের মানুষের সহযোগীতা চেয়েছেন। একই সাথে সাংবাদিকদের কেও এই ব্যাপারে প্রচার করার অনুরোধ করেন।

২৩ মে নারায়ণগঞ্জ জেলা পুলিশের ইফতারে শামীম ওসমান বলেন, আজকের এই ইফতারে এসে সকলের উদ্দেশ্যে একটি বিষয়ে দোয়া চাচ্ছি। সেটি হচ্ছে আমরা গতবার জেলার সর্ববৃহৎ ঈদের জামাতের আয়োজন করেছিলাম। সেই ধারাবাহিকতায় এবারও আমরা ঈদ জামাতের আয়োজন করতে চাই কিন্তু ভিন্ন আঙ্গিকে। এবারের ঈদ জামাত হবে বাংলাদেশের সবচেয়ে সুন্দর ও আকর্ষনীয় ঈদ জামাত। সেই লক্ষ্যে আমি এসপি ও ডিসি মহোদয়ের সর্বোচ্চ সহযোগীতা কামনা করছি। তিনি যেহেতু এত সুন্দর ইফতারের আয়োজন করতে পেরেছেন তাই তার হাত ধরে সেটিও সফল হবে এই প্রত্যাশা করছি।

২২ মে জেলা আইনজীবী সমিতির আয়োজিত ইফতার মাহফিলে দেয়া এক বক্তব্যে তিনি বলেন, আমরা গতবার জেলার সর্ববৃহৎ ঈদের জামাতের আয়োজন করেছিলাম যা দেশের তৃতীয় বৃহত্তম ঈদের জামাত হয়েছিলো। এবারও সেই ধারবাহিকতা বজায় রাখতে চাই। আপনারা সাংবাদিকরা এই ব্যাপারটি প্রচার করবেন। এবার সবচেয়ে সুন্দর ও আকর্ষনীয় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। আমার ইচ্ছা পবিত্র মদিনা শরীফের আদলে স্টিলের স্ট্রাকচার তৈরী করবো। ভেতরে এমন একটি এনভায়রনমেন্ট তৈরী হবে যাতে নামাজীরা সন্তষ্ট হয়।

গতবার ঈদের জামাতের পূর্বে জেলা প্রশাসক ও আলেমদের সাথে আলোচনা করলে উভয়ের কাছ থেকেই সহায়তা পাওয়ার আশ্বাস পান তিনি।

বিভিন্ন সময় ঈদগায়ে নামাজ আদায় করতে গিয়ে রোদ কিংবা বৃষ্টিতে ভিজতে হয়েছে মুসল্ল¬ীদের। সেই সমস্যা থেকে উত্তরণের জন্য শামীম ওসমানের মহৎ এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আইনজীবী সহ বিভিন্ন পেশাজীবীরা। শামীম ওসমানের কর্মী সমর্থকরা বলছেন আয়োজিত এই ঈদের জামাতে দল মত নির্বিশেষে সকলের অংশগ্রহণ ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করবে। সেই লক্ষ্যে এই ঈদ জামাতকে সফল করার জন্যেও প্রস্তুতি নিচ্ছেন তারা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও