একদিনের জন্য জেগে উঠেছিল বিএনপি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৫ পিএম, ১০ জুন ২০১৯ সোমবার

একদিনের জন্য জেগে উঠেছিল বিএনপি

দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি ক্ষমতার বাইরে থাকাবস্থায় নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা রাজপথ বিমুখ হয়ে পড়েন। দলীয় কোন কোন কর্মসূচিতে মাঝে মাঝে সক্রিয় হয়ে উঠলেও বেশিরভাগ সময় তারা কর্মসূচির বাইরে থাকেন। কোন কোন সময় দলীয় কর্মসূচি পালনের লক্ষ্যে রাজপথে দেখা মিললেও নেতাকর্মী সমর্থকদের অনুপস্থিতির কারণে সেই কর্মসূচি তেমন একটা জোড়ালো হয়ে উঠে না। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরেও তারা পূর্বে ধারাবাহিকতা বজায় রেখে কর্মসূচি পালন করে আসছিলেন। তবে গত ৩০ মে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা পূর্বের ধারাবাহিকতার ব্যর্থয় ঘটিয়ে একদিনের জন্য সরব হয়ে উঠিছিলেন।

সূত্র বলছে, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী ও বিএরনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুস্থতা কামনায় সারাদেশেই ঈদ সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। যার ধারাবাহিকতায় নারায়ণগঞ্জেও বিএনপির মূল দল সহ বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠনের ব্যানারে বিভিন্ন জায়গায় ঈদ সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। প্রায় সারাদিনই নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে এই কর্মসূচি পালিত হয়।

জানা যায়, গত ৩০ মে বৃহস্পতিবার দুপুর দেড়টায় গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি কামনায় নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গনে এই কর্মসূচির আয়োজন করা হয়। যেখানে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম সহ বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

একইভাবে এদিন আমলাপাড়াস্থ হোসিয়ারি সমিতিতে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাৎ বার্ষিকী ও খালেদা জিয়ার মুক্তি কামনায় মহানগর বিএনপির উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামাল সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাৎ বার্ষিকী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাচরুখী গ্রামে আড়াইহাজার বিএনপির অঙ্গসংগঠনের আয়োজনে ওই কর্মসূচীতে উপস্থিত ছিলেন বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ।

জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুস্থতা কামনায় সোনারগাঁও উপজেলা বিএনপি ও পৌর বিএনপির উদ্যেগে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও সোনারগাঁও থানা বিএনপিদর সাধারন সম্পাদক আজহারুল ইসলাম মান্নান।

৩০ মে সকাল সাড়ে ১০টায় কাশীপুর ফারিহা গার্মেন্টেসের সামনে ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দলের আয়োজনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে অসহায়দের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জাহিদ হাসান রোজেল।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদৎবার্ষিকী ও বেগম খালেদা জিয়ার রোগ ও আশু কারামুক্তি কামনায় ৩০ মে বাদ আসর ফতুল্লা রেলষ্টেশনে নারায়ণগঞ্জ জেলা কৃষক দলের সহ- সাংগঠনিক সম্পাদক মোঃ ফরিদ হোসেনের উদ্যোগে দোয়া ও ইফতারের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার।

অন্যদিকে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থানে বিগত আন্দোলন সংগ্রামে গুম হওয়া, গুলিবিদ্ধ হওয়া সহ নানাভাবে ক্ষতিগ্রস্ত পরিবারকে ঈদ সামগ্রী পাঠিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বৃহস্পতিবার (৩০ মে) ক্ষতিগ্রস্ত পরিবারগুলো বাড়ি বাড়ি গিয়ে এ উপহার পৌছে দেন জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও