জেলা মৎসজীবী দলে থানা কমিটি গঠনে তোড়জোড় : আনোয়ার

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০২ পিএম, ১৯ জুন ২০১৯ বুধবার

জেলা মৎসজীবী দলে থানা কমিটি গঠনে তোড়জোড় : আনোয়ার

৩০ দিনের ভেতর থানা, ইউনিয়ন, উপজেলা, ওয়ার্ড কমিটি গঠনের নির্দেশ প্রদান করে মৎস্যজীবী দলের আহবায়ক কমিটি প্রদান করা হলেও এখন পর্যন্ত তা বাস্তবায়ন করতে পারেনি জেলা মৎসজীবী দলের আহবায়ক কমিটি। তবে এর কারণ হিসেবে ঈদের ছুটিতে নেতাকর্মীদের অবসর যাপনকে কারণ হিসেবে উল্লেখ করে আগামী ১৫ দিনের ভেতর থানা কমিটি গঠন করার কথা জানিয়েছে দলটির আহবায়ক অ্যাডভোকেট আনোয়ার প্রধান।

মঙ্গলবার (১৮ জুন) নিউজ নারায়ণগঞ্জের সাথে দেয়া বক্তব্যে জানান, আহবায়ক কমিটি গঠন করার পরপরেই বিভিন্ন দিক থেকে চাপ আসা শুরু করে। সে কারণে কমিটির সদস্যদের নিয়ে দলটি গুছিয়ে উঠতে সময় লেগেছে। তাছাড়া আমাদের সাংগঠনিক কাজ অব্যাহত রয়েছে। রোজা ও ঈদের ছুটির কারণে এসকল কাজে খানিকটা স্থিমিত হওয়ায় নির্ধারিত সময়ে কমিটি প্রদান করা সম্ভব হয়নি। তবে ইতোমধ্যে থানা ওয়ার্ড এবং ইউনিয়ন পর্যায়ে কমিটি দেয়ার পূর্ণাঙ্গ প্রস্তুতি সম্পন্ন।

দলটির জেলা কাউন্সিলের ব্যাপারে জানতে চাইলে বলেন, ‘সেটি একটু সময় সাপেক্ষ ব্যাপার হবে। সকল পর্যায়ে কমিটি দেয়া শেষে তারা নিজেরাও গুছিয়ে উঠবে। সাংগঠনিক কার্যক্রম গতিশীল হবার পরে তারা যখন প্রস্তুত হবে তখনই কাউন্সিলের তারিখ ঘোষণা করা হবে। তবে এখন আমরা দলের এই ক্রান্তিলগ্নে তৃণমূল পর্যায়ে দলকে সুসংগঠিত ও শক্তিশালী করার দিকে লক্ষ্য রাখছি। আমার বিশ্বাস ধীরে ধীরে এদের আরও শক্তিশালী করে তুলতে পারবো।’

উল্লেখ্য, গত ১৪ মে জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাব এবং সদস্য সচিব আব্দুর রহিম। ওই কমিটিতে অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধানকে আহবায়ক এবং আমিনুল ইসলামকে সদস্য সচিব করা হয়েছে। কমিটি গঠনের ৩০ দিনের মধ্যে উপজেলা, পৌরসভা, থানা, ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গঠন করে জেলা সম্মেলন করার নির্দেশ দেয়া হয়।

তবে কমিটি অনুমোদন হওয়ার পর পরেই পদত্যাগের হিড়িক দেখা দেয়। ৩১ সদস্য বিশিষ্ট কমিটি থেকে গণমাধ্যমে পদত্যাগ পত্র পাঠান কমিটির ৩ নেতা। এসময় তারা অভিযোগ করেন, অদৃশ্য ইশারায় তাদের উপযুক্ত পদ থেকে বঞ্চিত হওয়ার প্রতিবাদেই কমিটি থেকে পদত্যাগ করেছেন। এমনকি কেন্দ্রীয় নেতাদের সাথে আর্থিক লেনদেনের অভিযোগও তুলে ধরেন তারা।

তবে পদত্যাগ প্রেরণের এক দিন বাদেই ২ জন স্বপদে বহাল রাখতে অনুরোধ করেছেন আহ্বায়ক আনোয়ার প্রধানের নিকট। তিনি বলেন, আমার নিকট প্রথম যুগ্ন আহ্বায়ক শাহরিয়ার চৌধুরী ইমন এবং ১০ নং যুগ্ন আহ্বায়ক ড. মোঃ হামিদুল্লাহ তাদের পদত্যাগ বাতিল করতে অনুরোধ করেছেন। এও জানিয়েছেন তাদেরকে কেউ ভুল বুঝিয়ে পদত্যাগের নির্দেশ দিয়েছিলেন।

গঠিত জেলা মৎসজীবী দলের আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন যুগ্ম আহবায়ক শাহরিয়ার চৌধুরী ইমন, শেখ আঞ্জুম আহমেদ রিফাত, দেলোয়ার হোসেন দিলীপ, এইচএম হোসেন, ফাহিম হোসেন, আজিজুল হক চৌধুরী রয়েল, আওলাদ হোসেন, উজ্জল মিয়া, ডা. হামিদুল্লাহ, সদস্য গিয়াসউদ্দিন প্রধান, কামাল হোসেন, মফিজুল ইসলাম, শামসুজ্জোহা খান, নাজিমুদ্দিন ভূইয়া, জিয়াউল হক রিপন, হাফিজুর রহমান, তাইজুল ইসলাম তাজু, মাহবুবুল হক লিটন, নজরুল ইসলাম মোল্লা, রুহুল আমিন, মইনুল হোসেন, আল আমিন মোল্লা, হারুন উর রশিদ, মাসুদ শিকারী, মফিজুল ইসলাম, শাহা আলী, আরফান, কিরণ ভূইয়া ও আরিফুল ইসলাম জুয়েল।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও