হরতাল সফল হয়েছে, জনসমর্থন ছিল : নিখিল দাস ও হাফিজুল

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩০ পিএম, ৭ জুলাই ২০১৯ রবিবার

হরতাল সফল হয়েছে, জনসমর্থন ছিল : নিখিল দাস ও হাফিজুল

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে সারা দেশের মতো নারায়ণগঞ্জেও অর্ধদিবস হরতাল পালন করেছে বাম গণতান্ত্রিক জোট।

৭ জুলাই সকালে হরতকাল চলাকালে মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ জেলার সমন্বয়ক নিখিল দাস, গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক তরিকুল সুজন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি আবু নাঈম খান বিপ্লব সহ বিভিন্ন বাম সংগঠনের সিনিয়র নেতারা।

বাসদ জেলার সমন্বয়ক নিখিল দাস বলেন, সম্পূর্ণ অগণতান্ত্রিক ও অবৈধ ভাবে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে হরতাল পালন করা হয়েছে। এতে মানুষের ব্যাপক সমর্থন ছিল। গ্যাসের মূল্যবৃদ্ধির কোন যৌক্তিকতা নেই। কারণ গ্যাস যে বিতরণ করে কোম্পানিগুলো আছে তাঁরা প্রত্যেকটা কোম্পানি লাভজনক অবস্থায় আছে। আর আইনে আছে লাভজনক অবস্থায় যদি গ্যাস বিতরণ প্রতিষ্ঠানগুলো থাকে তাহলে তারা গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবও করতে পারবে না। মূল্য বৃদ্ধিতো অনেক দূরের কথা। এ আইন লঙ্ঘন করে তারা এ গ্যাসের দাম বৃদ্ধি করেছে। যেটা নতুন করে জনগনের উপর দুর্ভোগ নেমে আসবে। গ্যাসের দাম বাড়ায়, নিত্যপন্য, বাসা ভাড়া, বিদ্যুৎ, যানবাহনের ভাড়া সহ সকলের কিছুর উপর প্রভাব পড়বে। তাই অবিলম্বে এ সিদ্ধান্ত থেকে সরকারকে ফিরে আসা উচিত। গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার করা উচিত।

সিপিবি নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম বলেন, সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে কর্মসূচি পালন করা হয়। সাধারণ মানুষ হরতালকে সমর্থন জানিয়েছেন। সকাল সাড়ে ৯টায় পুলিশ বাধা দিলে তাদের সঙ্গে ধস্তাধস্তি হয় তবে কোন কিছু ভাঙচুর করা হয়নি। অতি উৎসাহী বহিরাগত কেউ যদি ভাঙচুর করে থাকে তাহলে সেজন্য আমরা দুঃখ প্রকাশ করছি। কেন না আমরা ভাঙচুর করে কর্মসূচি পালনে মানুষকে বাধ্য করার পক্ষে না। আর সেই জন্য আমাদের মিছিল ও সমাবেশের পাশাপাশি যানবাহন চলাচল করেছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও