মানুষ ভয়ে হরতালে নামেনি : তরিকুল সুজন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৭ পিএম, ৭ জুলাই ২০১৯ রবিবার

মানুষ ভয়ে হরতালে নামেনি : তরিকুল সুজন

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারা দেশব্যাপী বাম দলগুলোর ডাকা অর্ধবেলা হরতাল কর্মসূচীর অংশ হিসেবে নারায়ণগঞ্জেও চলেছে হরতাল। এর অংশ হিসেবে নারায়ণগঞ্জে বাম গণতান্ত্রিক জোটের ব্যানারে সকাল থেকে নারায়ণগঞ্জের সড়কগুলোতে মিছিল। মিছিল শেষে সমাবেশ করেন বাম দলের নেতৃবৃন্দরা।

৭ জুলাই পূর্বঘোষিত সময় অনুযায়ি সকাল ৬টা থেকে বাম জোটের নেতাকর্মীরা ২নং রেল গেইট এলাকায় একত্রিত হয়। শহরের বঙ্গবন্ধু সড়ক, সিরাজউদ্দৌলা সড়ক সহ বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল নিয়ে প্রদক্ষিণ করতে থাকে। সকাল সাড়ে ৮টা পর্যন্ত মিছিলে কোনো বাধা না দিলেও পরবর্তিতে মিছিলে পুলিশ বাধা দেয়। এরপর মিছিল বন্ধ করে ২নং রেল গেইটস্থ এলাকায় সমাবেশের আয়োজন করে বাম জোটের নেতৃবৃন্দ।

সমাবেশে বাম নেতৃবৃন্দরা দাবি করেন তাদের হরতালে সাধারণ মানুষের পূর্ণ সমর্থন আছে। একই সাথে তারা অবিযোগ করেন হরতাল পালনে তাদেরকে পুলিশি বাধার সম্মুখীন হতে হচ্ছে। তবে এ বাধার পরেও হরতাল সফল হবে বলে জানিয়েছে বাম জোটের নেতৃবৃন্দ।

সিপিবি কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্টু ঘোষ বলেন, পুলিশ হচ্ছে প্রজাতন্ত্রের সেবক। পুলিশ জনগনের জন্য কাজ করার কথা। কারণ তারা সাধারণ মানুষের পকেট থেকে বেতন পায়। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে জনগনের স্বার্থে করা শান্তিপূর্ণ হরতালেও পুলিশ বাধা দিয়েছে। জনগনের সেবক হয়েও সরকারের সেবকে পরিণত হয়েছে।

গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বায়ক তরিকুল সুজন বলেন, সাধারণ মানুষের পক্ষের এই হরতাল মানুষ গ্রহণ করেছে। কারণ এটা তাদের পক্ষের হরতাল, তাদের অধিকার আদায়ের হরতাল। সকাল থেকে অনেক সাধারণ মানুষ আমাদের সাথে যুক্ত হয়েছিলের। কিন্তু অনেক মানুষ বিভিন্ন হয়রানির শিকার হবার ভয়ে আসেনি। যদি হামলা মামলার ভয় না থাকতো তাহলে আরো বেশি মানুষ অংশগ্রহণ করতো।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও