অছাত্র দিয়ে ছাত্রলীগের কমিটি গঠনের পাঁয়তারা!

রূপগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০২ পিএম, ৯ জুলাই ২০১৯ মঙ্গলবার

অছাত্র দিয়ে ছাত্রলীগের কমিটি গঠনের পাঁয়তারা!

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অছাত্র দিয়ে ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠনের পাঁয়তারা চলছে বলে অভিযোগ ওঠেছে। এ খবরে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে চরম হতাশা ও ক্ষোভ বিরাজ করছে।

রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, উপজেলার বিভিন্ন ইউনিটে ছাত্রলীগের কমিটি গঠনের ক্ষেত্রে ব্যাপক অনিয়ম ও গঠনতন্ত্র বিরোধী, ছাত্রলীগ প্রদত্ত যোগ্যতা, শর্তাবলী উপেক্ষা করে কমিটি গঠনের পাঁয়তারা করা হচ্ছে। সম্প্রতি রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠনের ক্ষেত্রেও আলোচিত প্রার্থীদের বয়স, শিক্ষাগত যোগ্যতা, চলমান ছাত্রত্ব এবং অবিবাহিতদের ক্ষেত্রে যাচাই বাছাই করা হচ্ছে না।

এর আগে উপজেলার দাউদপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠনের ক্ষেত্রে ব্যাপক অনিয়ম হয়। পরে ওই এলাকায় দফায় দফায় বিক্ষোভ, মানববন্ধন ও কমিটি বাতিল নিয়ে আন্দোলন হয়।

সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রেস বিজ্ঞপ্তিতে জানান, যে কোনো ইউনিয়ন কমিটি গঠনের ক্ষেত্রে উপজেলা ও জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদককে অবহিত করতে হবে। উপজেলা কমিটি গঠনের ক্ষেত্রে জেলা কমিটি কেন্দ্রীয় কমিটিকে অবহিত করবে। কক্সবাজারের চকরিয়া উপজেলা কমিটি বিলুপ্তির আদেশ অমান্য করায় কেন্দ্রিয় কমিটি ওই উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিস্কার ও কমিটি বিলুপ্ত করে।

রূপগঞ্জ উপজেলার প্রাচীন ও ঐতিহ্যবাহী এই সংগঠনের ইউনিয়ন কমিটি গঠনের ক্ষেত্রে এ ধরণের অনিয়ম, লেনদেনে দর কষাকষি চলছে। নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ ও কেন্দ্রিয় কার্যনির্বাহী সংসদের হস্তক্ষেপ কামনা করেন রূপগঞ্জ ইউনিয়ন ও উপজেলা ছাত্রলীগের ত্যাগী নেতাকর্মীরা।

রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার জানান, ইউনিয়ন ছাত্রলীগ কমিটি গঠনে কোনো অছাত্রত্ব ও অনিয়ম হবে না। ত্যাগী নেতাকর্মীদের অবশ্যই মূল্যায়ন করা হবে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও