হকারদের সঙ্গে নারায়ণগঞ্জের লাখো মানুষের স্বার্থ জড়িত : আবু হাসান

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:০৪ পিএম, ১২ জুলাই ২০১৯ শুক্রবার

হকারদের সঙ্গে নারায়ণগঞ্জের লাখো মানুষের স্বার্থ জড়িত : আবু হাসান

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কামাটর সাধারণ সম্পাদক আবু হাসান টিপু বলেছেন, হকার পুনর্বাসন করলে কেবল হকারদেরই স্বার্থ রক্ষা হবেনা বরং এর সাথে নারায়ণগঞ্জের লাখ লাখ মানুষের স্বার্থ জড়িত। নারায়ণগঞ্জের নিম্ন আয়ের সাধারণ মানুষ তাদের দৈনন্দিন চাহিদা মিটাতে অনির্বার্য কারণেই হকারদের উপর নির্ভরশীল। এই নিম্ন আয়ের লাখ লাখ মানুষের পক্ষে শহরের আধুনিক বিপনী বিতানে উচ্চ মূল্যে দৈনন্দিন ভোগ্য পন্য ক্রয় করে জীবন নির্বাহ করা কোন ভাবেই সম্ভব নয়। আর তাই শ্রমজীবী মানুষের এই নারায়ণগঞ্জে নিম্ন আয়ের সাধারণ মানুষের স্বার্থেই হকারদের পুনর্বাসন করা ছাড়া বিকল্প কোন পথ নেই।

আবু হাসান টিপু বলেন, নারায়ণগঞ্জ শহরে যদি জীবন যাত্রার খরচ বেড়ে যায় তবে শ্রমজীবী মানুষ তাদের জীবন রক্ষার স্বার্থেই ভিন্ন শহর খুঁজে নিবেন আর এতে করে শিল্প নগরী নারায়ণগঞ্জ তার ঐতিহ্য হারাবে, বন্ধ হবে শিল্প কল-কারখানা, বেকার হবে লাখো মানুষ। আর তাই কতিপয় মানুষের সস্তা মারহাবার প্রতি লালায়িত না হয়ে হকার সংকট সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

১২ জুলাই শুক্রবার বিকেলে শ্রমিকনেতা শহিদুল আলম নাননুর সভাপতিত্বে হাজীগঞ্জে অনুষ্ঠিত বিপ্লবী শ্রমিক সংহতির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাতে আবু হাসান টিপু এসব কথা বলেন।

সভায় অন্যান্যদের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির অন্যতম নেতা নারী নেত্রী রাশিদা বেগম, কমরেড হাবিবুর রহমান আঙ্গুর, আইয়ুব আলী প্রমুখ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও