বাবুর কর্তৃত্বে আসছে আড়াইহাজার ছাত্রলীগের কমিটি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২০ পিএম, ১২ জুলাই ২০১৯ শুক্রবার

বাবুর কর্তৃত্বে আসছে আড়াইহাজার ছাত্রলীগের কমিটি

নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ছাত্রজীবন থেকেই বেশ প্রভাবের সাথে আওয়ামীলীগের রাজনীতি করে আসছেন। ছাত্রজীবনে সর্বশেষ তার পদ ছিল কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক। আর ছাত্ররাজনীতি থেকে বিদায় নেয়ার সাথে সাথেই তিনি নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে যান। সেই সাথে টানা তিন মেয়াদ ধরে নারায়ণগঞ্জ-২ আসনের সংদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন নজরুল ইসলাম বাবু।

ফলে সময়ের সাথে সাথে আওয়ামীলীগের রাজনীতিতে তার প্রভাবও বাড়ছে। এবার সেই প্রভাবেই জেলা ছাত্রলীগকে পাশ কাটিয়ে আড়াইহাজার থানা ছাত্রলীগের কমিটি নিয়ে আসছেন নজরুল ইসলাম বাবু। দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের বিভিন্ন থানা কমিটিগুলো আটকে থাকলেও নজরুল ইসলাম বাবুর প্রভাবে আড়াইহাজার থানা ছাত্রলীগের কমিটি আর আটকে থাকছে না। আগামী কয়েক দিনের মধ্যেই সেই কমিটি ঘোষণা হতে পারে। শুধুমাত্র দিনক্ষণ ঘোষণার অপেক্ষা।

সূত্র বলছে, ২০১৮ সালের ১০ মে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের আংশিক কমিটির অনুমোদন দেয়া হয়। এতে জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে আজিজুর রহমান আজিজ ও সাধারণ সম্পাদক হিসেবে আশরাফুল রাফেলকে দায়িত্ব দেয়া হয়।

তাঁদের মধ্যে আজিজ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাফেল জেলা ছাত্রলীগের সহ সভাপতি পদে ছিলেন। একই সাথে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হিসেবে আহবায়ক পদে থাকা হাবিবুর রহমান রিয়াদ ও সাধারণ সম্পাদক হিসেবে যুগ্ম আহবায়কের দায়িত্বে থাকা হাসনাত রহমান বিন্দুকে দায়িত্ব দেয়া হয়।

এদিকে এই কমিটি ইতোমধ্যে একবছর অহিবাহিত হয়ে গেলেও তারা পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারেনি। সেই সাথে জেলা ছাত্রলীগের নিয়ন্ত্রণে থাকা থানা কমিটিগুলোও নবায়ন করতে পারেন নি। ফলে থানা ছাত্রলীগের নেতারা দীর্ঘদিন ধরেই একই পদে আসীন রয়েছেন। আর এই বিষয়টি অনেকে মেনে নিলেও নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু সেটা মেনে নিতে পারছেন। তিনি তার নিজের কর্তৃত্ব বলে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দকে পাশ কাটিয়ে নিজ এলাকা আড়াইহাজার থানা ছাত্রলীগের কমিটি নিয়ে আসার চেষ্টা চালাচ্ছেন।

আর সেই লক্ষ্যে আড়াইহাজার থানা ছাত্রলীগ নিয়ে একের পর এক সভা সমাবেশও করে যাচ্ছেন। সর্বশেষ গত ৮ জুলাই আড়াইহাজার উপজেলা অডিটরিয়ামে থানা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। আড়াইহাজার থানা ছাত্রলীগের সভাপতি মামুন অর রশীদের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আসলাম পাঠানের সঞ্চলনায় এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবু। সেই সাথে অনেক সিনিয়র নেতারাও উপস্থিত ছিলেন।

জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান নিউজ নারায়ণগঞ্জকে জানান, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। সে হিসেবে তিনি আড়াইহাজার থানা ছাত্রলীগের কমিটি নিয়ে আসছেন। আগামী কিছুদিনের মধ্যেই সমাবেশ করে সেই কমিটির ঘোষণা করা হবে। সেখানে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানি এবং আমি ও আমার সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাফেল সহ অনেকেই উপস্থিত থাকবেন। এতে আমাদের কোন আপত্তি নেই। সেই সাথে অন্যান্য থানা কমিটি ঘোষণা দেয়ার প্রক্রিয়া চলছে, আশা করছি অতি শীঘ্রই ঘোষণা দিতে পারবো।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও