আওয়ামী লীগের বর্ধিত সভায় বাকবিতণ্ডায় উত্তেজনা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৭ পিএম, ১৩ জুলাই ২০১৯ শনিবার

আওয়ামী লীগের বর্ধিত সভায় বাকবিতণ্ডায় উত্তেজনা

বিভিন্ন থানা কমিটি নিয়ে নারারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তর্ক বিতর্ক ও বাকবিতণ্ডার ঘটনা ঘটেছে।

১৩ জুলাই শনিবার বিকেল ৪ টা থেকে শুরু করে সন্ধ্যা ৮ টা পর্যন্ত প্রায় ৪ ঘণ্টাব্যাপী জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বক্তব্য রাখার সময় এই ঘটনা ঘটে। সেই সাথে থেমে থেমে নেতাকর্মীদের মাঝে উত্তেজনাও সৃষ্টি হয়। তবে জেলার সিনিয়র নেতৃবৃন্দদের সহযোগিতায় কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই বর্ধিত সভা শেষ হয়।

বর্ধিত সভায় উপস্থিত সূত্রে জানা যায়, জেলা আওয়ামীলীগর যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বক্তব্য রাখতে গিয়ে বলেন, অনেক দিন ধরে থানা কমিটি হচ্ছে না। কোন কমিটি ১৪ বছর, কোন কমিটির ১৭ বছর ধরে একই কমিটি রয়েছে। এইভাবে তো দল চলতে পারে না। নতুন নেতৃত্ব আসতে হবে। নতুন নেতৃত্ব আসলে দল সুসংগঠিত হবে। প্রথমে ওয়ার্ড কমিটি গঠন করতে হবে। আর এই ওয়ার্ড কমিটি গঠন করবে ইউনিয়ন কমিটি। এরপর ইউনিয়ন কমিটি করতে হবে, ইউনিয়ন কমিটি করবে থানা কমিটি। এই দুই স্তরের কমিটি সম্পন্ন হলে জেলা আওয়ামী লীগ থানা কমিটি গঠন করে দিবে। তার এই বক্তব্যকে জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতারাও সমর্থন জানান।

এদিকে কমিটি গঠনের এই প্রক্রিয়া মানতে রাজী নয় রূপগঞ্জ ও আড়াইহাজার থানা কমিটির নেতৃবৃন্দ। কারণ তাদের রয়েছে মন্ত্রী ও এমপির প্রভাব। রূপগঞ্জে রয়েছেন গোলাম দস্তগীর গাজী ও আড়াইহাজারে রয়েছেন প্রভাবশালী সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। ফলে তারা অনেকটা জোর কাটিয়ে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গঠনের আগেই থানা আওয়ামীলীগের নতুন কমিটি চান। সেই সাথে মন্ত্রী ও এমপির প্রভাবে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলও তাদের উপর কথা বলতে রাজী না।

বর্ধিত সভার সিদ্ধান্ত জানাতে গিয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বক্তব্য রাখার সময় সম্মেলনের তারিখ ঘোষণার দাবিতে তাকে থামিয়ে দেন রূপগঞ্জ থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি তোফাজ্জল হোসেন। একই সাথে নজরুল ইসলাম বাবুও চান আড়াইহাজার থানা আওয়ামীলীগের কমিটি ঘোষণার তারিখ নির্ধারণের জন্য। ফলে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই তার বক্তব্য রেখেই সভার বিরতি ঘোষণা করতে বাধ্য হন। পরবর্তীতে রূপগঞ্জ থানা আওয়ামীলীগের সম্মেলন ১৬ তারিখ এবং আড়াইহাজার থানা আওয়ামীলীগের সম্মেলন ১৯ তারিখ ঘোষণা করা হয়। পাশাপাশি আওয়ামীলীগের অন্যান্য থানা কমিটিগুলো আগষ্টের পরে ঘোষণা দেয়া হবে জানানো হয়।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেয়র সেলিনা হায়াত আইভী, এমপি নজরুল ইসলাম বাবু, সহ সভাপতি মিজানুর রহমান বাচ্চু, অ্যাডভোকেট আসাদুজ্জজামান আসাদ, আরজু রহমান ভূইয়াঁ, খবির উদ্দিন, সহ-সভাপতি আব্দুল কাদির, আদিনাথ বসু, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ডা. আবু জাফর চৌধুরী বিরু, ইকবাল পারভেজ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক খালিদ হাসান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আলমাজ ভূইয়া, দপ্তর সম্পাদক এম এ রাসেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রানু খন্দকার, মহিলা বিষয়ক সম্পাদক মরিয়ম কল্পনা, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এডভোকেট নুরুল হুদা, সাংগঠনিক সম্পাদক মীর সোহেল, সদস্য সাইফউল্লাহ বাদল, শওকত আলী, আব্দুল কাদের ভিলার, শাহজাহান ভূইয়াঁ, মুজাহিদুর রহমান হেলো সরকার, এম এ রশীদ, শাহাদাত হোসেন সাজনু, মোহাম্মদ শহিদুল্লাহ, শীলা রাণী পাল ও শামসুজ্জামান ভাসাণীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও