আড়াইহাজার ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশ

মাসুম বিল্লাহ || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫১ পিএম, ১৪ জুলাই ২০১৯ রবিবার

আড়াইহাজার ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশ

আড়াইহাজারে দীর্ঘ ৫ বছর পর উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই মাসের শেষের দিকে এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

মুকুটের অধিকারী কে হচ্ছেন। কার মাথায় পড়ানো হবে উপজেলা ছাত্রলীগের মতো গুরুত্বপূর্ণ পদ। সভাপতির সম্মানের মুকুটটি! এ নিয়ে চলছে নানান জল্পনা-কল্পনা। তবে বসে নেই পদপ্রত্যাশীরা। তাদের নিজেদের অবস্থান বেশ জোরেসরেই জানান দিতে শুরু করেছেন। স্থানীয় আওয়ামী লীগের নীতিনির্ধারণীদের নজরে আসতে তারা নানা কৌশল অবলম্বন করছেন। সব জায়গায় বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ।

পাল্লাভারী করতে কর্মীদের কাছে টানতে নানা কৌশল অবলম্বন করছেন। এ সংগঠনের উন্নয়নে ও কর্মীদের সঠিক মূল্যায়নে দেয়া হচ্ছে নানান প্রতিশ্রুতি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বেশ সবর হয়ে উঠেছেন। প্রচার-প্রচারণায় সরগম হয়ে উঠেছে ঐতিহ্যবাহী এ সংগঠনের নেতাকর্মীরা।

পদ প্রত্যাশীদের মধ্যে রয়েছেন সরকারি সফর আলী কলেজের সাবেক ভিপি নাঈম আহমেদ মোল্লা, শেখ রাসেল শিশু-কিশোর সংগঠনের উপজেলা শাখার সাবেক সভাপতি নাহিদুর রহমান লাফিজ, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন, আড়াইহাজার পৌরসভা ছাত্রলীগের সভাপতি কাজী রাজিবুল ইসলাম জুয়েল, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক মিলন, মাহবুবুর রহমান শোয়েব, সদস্য আরিফুল ইসলাম নির্জল, আসাদউল্যাহ আসাদ, সাবেক জিএস আল আমিন, সাইফুল ইসলাম, সাবেক এজিএস সাদ্দাম হোসেন, বর্তমান ভিপি শফিকুল ইসলাম শরীফ, কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি সোহান ঢালী, পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি কাউছার আহমেদ, দুপ্তারা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আসিবুল হক প্রমুখ।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, সঠিক ও মেধাবী নেতৃত্বের হাতেই ছাত্রলীগের কমিটি তুলে দেওয়া হবে। যারা আগামী দিনে আওয়ামী লীগের পাশে থেকে দলকে আরও বেশি শক্তিশালী অবস্থানে নিতে সহযোগিতা করবে। এই মাসেই ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে এনে এই সম্মেলন আয়োজন করা হবে।

সভাপতি প্রাথী জসিম উদ্দিন বলেন, ছাত্রলীগের একজন কর্মী হয়ে কাজ করছি। বাংলাদেশ ছাত্রলীগ আমার আবেগ ও ভালোবাসার প্রতিষ্ঠান। এক যুগেরও বেশি সময় এ সংগঠনের সঙ্গে আছি। যৌবনের শ্রম ঘাম দিয়ে জাতির জনকের আদর্শ বাস্তবায়নে ও আমার রাজনীতির শিক্ষাগুরু নজরুল ইসলাম বাবু এমপি মহোদয়ের হাতকে শক্তিশালী করতে মৃত্যুর আগ-পর্যন্ত ভ্যানগার্ড হিসাবে কাজ করে যাবো। ছাত্রলীগ আমাদের সম্পত্তি নয়, সম্পদ। শেষ রক্তবিন্দু দিয়ে হলেও এই সংগঠনের মর্যাদা রক্ষা করব।

উপজেলা ছাত্রলীগের সভাপতির পদপ্রত্যাশী ও আড়াইহাজার পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী রাজীবুল ইসলাম জুয়েল বলেন, আমি অত্যন্ত দক্ষতার সাথে অতীতে সংগঠনের দায়িত্ব পালন করেছি। আমি দায়িত্ব পেলে ত্যাগীদের মূল্যায়নসহ সংগঠনকে আরও শক্তিশালী করব। ছাত্রলীগকে সকলের কাছে একটি ভরসার স্থান হিসেবে আমি গড়ে তোলার চেষ্টা করব।

নাঈম আহম্মেদ মোল্লা বলেন, দলের দুঃসময়ে আমি ছাত্রলীগের রাজনীতি করে আসছি। আড়াইহাজার সরকারি সফর আলী কলেজে ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হয়ে অতীতে দলকে সুসংগঠিত করার ক্ষেত্রে দিনরাত পরিশ্রম করেছি।

তিনি আরও বলেন, আমি ছাত্রলীগের দায়িত্ব পেলে সংগঠনের নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের পাশে অতন্ত্র প্রহরীর মতো থাকব।

ভিপি শফিকুল ইসলাম শরীফ বলেন, বর্তমানে আমি ছাত্র সংসদে অত্যন্ত সফলতার সাথে ভিপির দায়িত্ব পালন করছি। দলীয় কর্মকান্ডে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে অংশ নিচ্ছি। দলীয় কর্মকান্ডে নিজেকে সবসময় সক্রিয় রাখার প্রাণপণ চেষ্টা করে যাচ্ছি।

আড়াইহাজার উপজেলা ছাত্রলীগ সভাপতি মামুন অর রশিদ বলেন, সৎ, যোগ্য ও দক্ষ লোকের হাতে ছাত্রলীগের নেতৃত্বে তুলে দেওয়া হবে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও