আড়াইহাজারে সভাপতি ও সেক্রেটারী প্রার্থীদের শেষ চেষ্টা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫৪ পিএম, ২১ জুলাই ২০১৯ রবিবার

আড়াইহাজারে সভাপতি ও সেক্রেটারী প্রার্থীদের শেষ চেষ্টা

দীর্ঘ ১৫ বছর পর ২২ জুলাই সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জের আড়াইহাজার থানা কমিটির সম্মেলন। এদিন জেলা পর্যায়ের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে আড়াইহাজার থানা এলাকায় এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এর আগে গত ১৩ জুলাই ২ নং রেলগেইট আওয়ামীলীগের কার্যালয়ে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ১৯ জুলাই সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছিল। কিন্তু স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর বড় ভাই মারা যাওয়াতে সম্মেলনের তারিখ পিছিয়ে ২২ জুলাই ঘোষণা করা হয়।

এবাবের সম্মেলনে সভাপতি পদে ৪ জন এবং সাধারণ সম্পাদক পদে ৪ জনের মধ্যে লড়াই চলছে। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতাকারীরা হলেন বর্তমান প্রস্তাবিত কমিটির সভাপতি মোঃ শাহজালাল, কাজী বেনজীর আহমেদ, খোরশেদ আলম সরকার ও বর্তমান প্রস্তাবিত কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রশিদ ভূইয়া।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতাকারীরা হলেন ফরিদ পাশা, মোজাম্মেল হক জুয়েল, হালিম শিকদার ও আজাদ খান সোহাগ।

এদের মধ্যে মোঃ শাহজালাল ও অ্যাডভোকেট আব্দুর রশিদ ভূইয়া আড়াইহাজার এলাকার সংস্য নজরুল ইসলাম ইসলাম বাবুর ঘনিষ্টজন হিসেবে পরিচিত। সেই সাথে হালিম শিকদারেরও রাজনীতিতে পরিচিতি রয়েছে। বাকীদের নারায়ণগঞ্জের রাজনীতিতে তেমন একটা পরিচিতি নেই। আর এবারের সম্মেলনে তার অনেক প্রভাব রয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। কারণ এতদিন ধরে সম্মেলন আটকে থাকলেও সে ব্যাপারে জেলা আওয়ামীলীগের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের কোন তড়িঘড়ি লক্ষ্যণীয় ছিল না। কিন্তু নজরুল ইসলাম বাবুর প্রভাবের ফলেই জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন।

জানা যায়, আড়াইহাজার থানা আওয়ামী লীগ কমিটির জন্য ২০০৪ সালের ১১ মার্চে মো. শাহজালাল মিয়াকে সভাপতি ও অ্যাডভোকেট আব্দুর রশিদকে সাধারণ সম্পাদক করে ৬৭ সদস্য বিশিষ্ট একটি প্রস্তাবিত কমিটি জমা দেয়া হয়েছিল জেলা কমিটির কাছে। কিন্তু বিগত প্রায় ১৫ বছরেও এই কমিটির অনুমোদন মিলেনি। আর বিগত ১৫ বছর ধরেই এখানকার আওয়ামী লীগ প্রস্তাবিত কমিটির মাধ্যমেই পরিচালিত হয়ে আসছিল।

যার সূত্র ধরে আড়াইহাজার থানা আওয়ামী লীগের নেতাকর্মীদের দীর্ঘদিনের দাবী ছিল নতুন কমিটির ঘোষণা দেয়া। কিন্তু জেলা পর্যায়ের শীর্ষ নেতৃবৃন্দরের দ্বারা সেই কমিটির ঘোষণা দেয়া আর সম্ভব হয়ে উঠেনি। দীর্ঘদিন ধরে নতুন কমিটি না আসায় সভাপতি আর সাধারণ সম্পাদকের মধ্যেই সীমাবদ্ধ হয়ে পড়েছিল আড়াইহাজার থানা আওয়ামী লীগ।

ফলশ্রুতিতে নেতাকর্মীদের আলোচনা সমালোচনার মুখে থানা পর্যায়ে নতুন কমিটি করার উদ্যোগ নেয় নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ। সেই লক্ষ্যে গত ১৩ জুলাই ২ নং রেলগেইট আওয়ামীলীগের কার্যালয়ে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় সিদ্ধান্ত অনুযায়ী ১৯ জুলাই আড়াইহাজার থানা আওয়ামী লীগের সম্মেলণের তারিখ ঘোষণা করা হয়। পরবর্তীতে সেই তারিখ পিছিয়ে ২২ জুলাই ঘোষণা দেয়া হয়।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও