এবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমপি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:২৭ পিএম, ২২ জুলাই ২০১৯ সোমবার

এবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমপি

প্রভাবশালী সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম বাবু এবার আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। ২২ জুলাই সোমবার উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে জেলা আওয়ামীলীগের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে সভাপতি হিসেবে নজরুল ইসলাম বাবুর নাম ঘোষণা করা হয়।

এর আগে রূপগঞ্জে আওয়ামী লীগের সভাপতি হয়েছেন সেখানকার এমপি ও মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

বর্তমানেও বাবু সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন আর এই মেয়াদ শেষ হলে তার টানা তিন মেয়াদ দায়িত্ব পালন করা হবে।

জানা যায়, আড়াইহাজার থানা আওয়ামী লীগ কমিটির জন্য ২০০৪ সালের ১১ মার্চে মো. শাহজালাল মিয়াকে সভাপতি ও অ্যাডভোকেট আব্দুর রশিদকে সাধারণ সম্পাদক করে ৬৭ সদস্য বিশিষ্ট একটি প্রস্তাবিত কমিটি জমা দেয়া হয়েছিল জেলা কমিটির কাছে। কিন্তু বিগত প্রায় ১৫ বছরেও এই কমিটির অনুমোদন মিলেনি। আর বিগত ১৫ বছর ধরেই এখানকার আওয়ামী লীগ প্রস্তাবিত কমিটির মাধ্যমেই পরিচালিত হয়ে আসছিল।

যার সূত্র ধরে আড়াইহাজার থানা আওয়ামী লীগের নেতাকর্মীদের দীর্ঘদিনের দাবী ছিল নতুন কমিটির ঘোষণা দেয়া। কিন্তু জেলা পর্যায়ের শীর্ষ নেতৃবৃন্দরের দ্বারা সেই কমিটির ঘোষণা দেয়া আর সম্ভব হয়ে উঠেনি। দীর্ঘদিন ধরে নতুন কমিটি না আসায় সভাপতি আর সাধারণ সম্পাদকের মধ্যেই সীমাবদ্ধ হয়ে পড়েছিল আড়াইহাজার থানা আওয়ামী লীগ।

ফলশ্রুতিতে নেতাকর্মীদের আলোচনা সমালোচনার মুখে থানা পর্যায়ে নতুন কমিটি করার উদ্যোগ নেয় নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ। সেই লক্ষ্যে গত ১৩ জুলাই ২ নং রেলগেইট আওয়ামীলীগের কার্যালয়ে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় সিদ্ধান্ত অনুযায়ী ১৯ জুলাই আড়াইহাজার থানা আওয়ামী লীগের সম্মেলণের তারিখ ঘোষণা করা হয়। পরবর্তীতে সেই তারিখ পিছিয়ে ২২ জুলাই ঘোষণা দেয়া হয়।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও