ছাত্র ছাত্রী সংসদ নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

রূপগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৪৩ পিএম, ২৩ জুলাই ২০১৯ মঙ্গলবার

ছাত্র ছাত্রী সংসদ নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

দীর্ঘ ৮ বছর পর রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া সরকারি কলেজের ছাত্র সংসদ নির্বাচন আগামী ২৭ জুলাই। তফসিল ঘোষণার পর থেকেই প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। এবারের নির্বাচনের ভিপি, জিএস, এজিএসসহ মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

ভিপি পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন নজরুল ইসলাম, সাইফুল ইসলাম তুহিন, আমির হোসেন, আবু ভূইয়া। জিএস পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন সাদিকুল ইসলাম সজীব ও শামীম ওসমান। নির্বাচন যত ঘনিয়ে আসছে প্রার্থীদের প্রচার-প্রচারণার মাত্রাও বাড়ছে। প্রার্থীরা সবাই যার যার ভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছে।

জানা যায়, ২০১১ সালের ছাত্র সংসদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয় বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল। এরপর থেকে মুড়াপাড়া কলেজে আর কোন ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ইতিহাস ঐতিহ্যে ঘেরা মুড়াপাড়া জমিদার বাড়িটিকে কলেজে রূপান্তর করা হয়। এর ধারাবাহিকতায় গত বছর মুড়াপাড়া কলেজটিকে পূর্ণাঙ্গ সরকারি করণ করা হয়। কলেজটি সরকারি করণের পর থেকেই শিক্ষার্থীরা ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানান।

এবারের ছাত্র সংসদ নির্বাচনে প্রচার-প্রচারণায় জিএস প্রার্থী সাদিকুল ইসলাম সজীব ও ভিপি প্রার্থী নজরুল ইসলাম এগিয়ে রয়েছে। তারা প্রতিদিনই কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের কাছে ভোট প্রার্থনা করছে। পিছিয়ে নেই অন্যান্য প্রার্থীরাও। তারা ভোট চাইছে ভোটার দ্বারে দ্বারে গিয়ে।

ভিপি প্রার্থী নজরুল ইসলাম বলেন, আমি ভিপি নির্বাচিত হলে ছাত্র-ছাত্রীদের সার্বক্ষনিক নিরাপত্তা ব্যবস্থা করবো। মাদকমুক্ত ক্যাম্পাস গড়ে তুলবো। গরীব মেধাবী শিক্ষার্থীদের সহযোগীতা করা হবে। নিয়মিত কলেজে আসা যাওয়ার জন্য বাস সার্ভিস চালু করবো। ছাত্র-ছাত্রীদের জন্য লাইব্রেরীর ব্যবস্থা করা হবে।

জিএস প্রার্থী সাদিকুল ইসলাম সজীব বলেন, আমি মুড়াপড়া কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক থাকাকালীন সময়ে কলেজের ব্যাপক উন্নয়ন হয়েছে। এবারের নির্বাচনে শিক্ষার্থীরা যদি আমাকে জিএস নির্বাচিত করলে মাদক ও ইভটিজিংয়ের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলবো। কলেজের কোন শিক্ষার্থী যেন সমাজের এই ভয়াল ব্যাধী মাদকের ছোবলে না পড়ে সে দিকে আমি সার্বক্ষনিক লক্ষ্য রাখব। এছাড়া মুড়াপাড়া কলেজে কোন কমন রুম, ক্যান্টিন ও মসজিদের ব্যবস্থা নেই। আমি জিএস নির্বাচিত হলে কমন রুম, ক্যান্টিন ও মসজিদের ব্যবস্থা করবো।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও