আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে মামলা হলে তদন্ত করে অব্যাহতি : এসপি

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৫ পিএম, ৮ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে মামলা হলে তদন্ত করে অব্যাহতি : এসপি

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের মিজমিজি আল আমিন নগর এলাকায় ছেলে ধরা সন্দেহে গণপিটুনীতে বাক প্রতিবন্ধী সিরাজ নিহত ও একই দিন মানসিক প্রতিবন্ধী শারমিন আহত হওয়ার ঘটনায় দু’টি মামলা দায়ের করা হয়।

ওই মামলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের আসামী করা হয়েছে দাবী তুলেন থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও সেক্রেটারী হাজী ইয়াছিন। ইতোমধ্যে মামলা সুষ্ঠু তদন্তের আহবান রেখেছেন এমপি শামীম ওসমান ও সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

বৃহস্পতিবার ৮ আগস্ট বেলা ১১টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম আইনশৃঙ্খলা কমিটির সভায় পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, গুজব নিয়ে আমরা স্কুল কলেজ, মসজিদ মাদ্রাসাগুলোতে সতর্ক করেছি। কেউ গুজবে কান দিবেন না। গুজবের ঘটনায় সিদ্ধিরগঞ্জে একজন বাক প্রতিবন্ধীকে গণপিটুনী দিয়ে হত্যা করা হয় এবং একজন মহিলাকে গুরুতর আহত করা হয়। এ বিষয়ে মামলা নেওয়া হয়েছে। আসামী গ্রেফতার করা হয়েছে। মাননীয় এমপি ও মেয়র মহোদয় আমাকে অনুরোধ করেন মামলাটির সুষ্ঠু তদন্ত করার জন্য। মামলাটি সুষ্ঠু তদন্তের জন্য ডিবিতে এনেছি। সুষ্ঠু তদন্ত করে আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মামলায় থানা পর্যায়ের কোন আওয়ামী লীগ নেতার নাম নাই। তারপরও কোন আওয়ামী লীগের কর্মীর নাম থাকে তবে তদন্ত করে অব্যাহতি দেওয়া হবে।

জানা গেছে, গত ২০ জুলাই গণপিটুনীতে সিরাজ হত্যা মামলায় ৭৫ জনের নাম উল্লেখ করে ৪০০ জনকে অজ্ঞাত ব্যক্তিকে আসামী করেছে পুলিশ। মানসিক প্রতিবন্ধী শারমিনকে হত্যাচেষ্টা মামলায় ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত এক থেকে দেড়শ জনকে আসামী করা হয়েছে। দু’টি মামলাতেই আওয়ামীলীগ দলীয় নেতা-কর্মী, ব্যবসায়ী ও সাধারণ মানুষকে আসামী করা হয়েছে বলে দাবি করে ২৩ জুলাই রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান ও সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও