নির্যাতনের প্রতিদানে ছাত্রদলের সেক্রেটারী চান নারায়ণগঞ্জের রনি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫০ পিএম, ১৭ আগস্ট ২০১৯ শনিবার

নির্যাতনের প্রতিদানে ছাত্রদলের সেক্রেটারী চান নারায়ণগঞ্জের রনি

বিএনপির ভ্যানগার্ড খ্যাত ছাত্রদলের জেলা ছাড়িয়ে সারাদেশের নেতৃত্ব দিতে মনোনয়ন নিয়েছেন জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি। ১৭ আগস্ট শনিবার কেন্দ্রীয় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় হতে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন সংগ্রহ করেন তিনি। ছাত্রদলের ইতিহাসে কাউন্সিলে এটিই নারায়ণগঞ্জ থেকে প্রথম কোন প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ। দলের সাধারণ সম্পাদক হিসেবে তিনি মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

ছাত্রদলের সাবেক দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী জানান, নারায়ণগঞ্জ থেকে রনি মনোনয়ন পত্র ফরম সংগ্রহ করেছেন। রনি সাধারণ সম্পাদক পদের জন্য লড়বেন।

শনিবার (১৭ আগস্ট) ও রোববার (১৮ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ফরম বিক্রি করা হবে। নতুন তফসিল অনুযায়ী, ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। মনোনয়নপত্র বিতরণ ১৭ ও ১৮ আগস্ট, মনোনয়নত্র জমা ১৯ ও ২০ আগস্ট। প্রার্থীতা যাচাই-বাছাই ২২ থেকে ২৬ আগস্ট। খসড়া প্রার্থী তালিকা প্রকাশ ২৭ আগস্ট।

এ ব্যাপারে রনি নিউজ নারায়ণগঞ্জকে জানান, আমি ছাত্রদলের তৃণমূল থেকে রাজনীতি করে এসেছি। ফতুল্লার ওয়ার্ড পর্যায়ের কর্মী থেকে আজ জেলা ছাত্রদলের নেতৃত্ব লাভ করেছি। আমার যে ত্যাগ তিতিক্ষা ও নির্যাতনের ভয়ানক ইতিহাস তা অবর্ননীয়। আমি সেই নির্যাতনের প্রতিদান হিসেবে আশা করছি আমি সারাদেশের নেতৃত্ব দিতে সক্ষম হবো।

সূত্র মতে, ছাত্রদলের ফতুল্লা থানার নেতা হিসেবে পরিচিতি পেয়ে রাজনীতির শিরোনামে আসেন রনি। বহুল সমালোচিত বিতর্কিত বিএনপি নেতা শাহ আলমের প্রকাশ্য সান্নিধ্যেই বেড়ে ওঠা তার। নিজ দক্ষতা আর জেলা বিএনপির সিনিয়র নেতাদের আস্থার প্রতীক হয়ে ওঠার অল্প কয়েকদিনেই জেলা পর্যায়ে খ্যাতি লাভ করেন। পরবর্তীতে জেলা ছাত্রদলের সভাপতি পদ লাভ করে নিজের রাজনৈতিক ক্যারিয়ারকে সমৃদ্ধ করেছেন।

তবে জেলা ছাপিয়ে সারাদেশে আলোচনায় আসেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ১৫ থেকে ১৭ সেপ্টেম্বর নিখোঁজ থাকেন রনি। এরপরে ফতুল্লা মডেল থানার অস্ত্র মামলায় গ্রেফতার হয়ে টানা ১৪১ দিন জেলহাজতে ছিলেন।

তবে নির্বাচনের পর বেরিয়ে এসে দলীয় বেশ কিছু কোন্দলের মুখোমুখি হতে হয়। বিশেষ করে থানা পর্যায়ে কমিটি বাণিজ্যের অভিযোগ তুলে কেউ কেউ। তবে সকল বাঁধা ছাপিয়ে বিভাগীয় সমাবেশ গুলোতে অংশ নিয়ে দেশের অন্যান্য জেলা ও মহানগর নেতাকর্মীদের আস্থা অর্জনের চেষ্টা চালিয়েছেন।

এই ব্যাপারে রনি বলেন, আমি যেখানেই গিয়েছি সেখানেই সকলের সহমর্মিতা ও সহানুভূতি পেয়েছি। আমার পাশে থাকার প্রত্যয় ব্যাক্ত করেছেন অনেকেই। আমি বিশ্বাস করি কাউন্সিলে সারাদেশের ছাত্রদলের নেতকর্মীদের কাছ হতে বিপুল সমর্থন লাভ করবো।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও