কমিটি নিয়ে উচ্ছ্বাসহীন ছাত্রলীগ ছাত্রদল

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৯ পিএম, ১৮ আগস্ট ২০১৯ রবিবার

কমিটি নিয়ে উচ্ছ্বাসহীন ছাত্রলীগ ছাত্রদল

দেশের বৃহৎ দুইটি রাজনৈতিক দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ ও ছাত্রদলের জেলা, মহানগর পর্যায়ের পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হলেও নেতাকর্মীদের মাঝে নেই উচ্ছ্বাস। অথচ কয়েকবছর পূর্বেও এসকল ছাত্রসংগঠনের কমিটি ঘোষিত হলে আনন্দ মিছিল ও ফুলেল শুভেচ্ছায় উচ্ছ্বাসিত দেখা যেত পদপ্রাপ্ত নেতাকর্মীদের মাঝে।

সবশেষ ২৯ জুলাই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। জেলা ছাত্রলীগের কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক ঠিক রেখে ৩২ জনকে সহসভাপতি, ১১ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে রাখা হয় ১১ জনকে। মহানগর কমিটিতেও সভাপতি ও সাধারণ সম্পাদক ঠিক রেখে ১৫ জনকে সহসভাপতি, ১১ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে রাখা হয়েছে ১১ জনকে।

কমিটি ঘোষণার পর থেকে লক্ষ করা যায়নি পদ পাওয়া নেতাদের উচ্ছ্বাস। সর্বোচ্চ বিভিন্ন গণমাধ্যমে নিজের নাম আর ছবি ছাপিয়ে শামীম ওসমান পুত্র অয়ন ওসমানকে ধন্যবাদ দিয়ে নিজেকে জাহির করেছেন। অথচ ইতোপূর্বে কমিটি ঘোষিত হলে বঙ্গবন্ধুর ছবিতে পূষ্পস্তবক অর্পন ও মিছিল করতে দেখা গেলেও এবার তেমন কিছুই হয়নি।

একই অবস্থা লক্ষ্য করা গিয়েছিল যখন নির্বাচনের পূর্বে মহানগর ছাত্রদলের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এসময় দেখা মেলে সদস্যের চাইতে নেতাদের আধিপত্য। বলা হয় ছাত্রদলকে চাঙ্গা করতেই নেতাদের সংখ্যা বাড়ানো হয়েছে। কিন্তু সেই আশা পূরণ করতে বরাবরই ব্যার্থ এই কমিটি।

তবে ছাত্রদলের কমিটি ঘোষণার পরেও নেতাকর্মীদের উচ্ছ্বাস না দেখার কারণ হিসেবে সেসময় বেগম খালেদা জিয়ার কারাবন্দি ও রাজনৈতিক অস্থিরতাকে তুলে ধরেছিলেন। চতুর্দিকে মামলা হামলাকে কেন্দ্র করে সেবার কমিটি নিয়ে খুশি থাকতে পারেনি তারা। তবে ছাত্রলীগ নিজেদের সুসময়েও কেন এই নীরবতা তা নিয়ে সদুত্তর পাওয়া যায়নি।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, পদ পাওয়া নেতাকর্মীরা নিজেরাই স্থানীয় ভাবে নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেছন। আনুষ্ঠানিক ভাবে এখনও কোন আয়োজন কেন করা হয়নি তা অজানা থেকে গেছে তাদের নিকট। তবে ধারণা করছেন ঈদের পর সকলকে একত্রিত করে সংবর্ধনার আয়োজন করতে পারে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও