আবারও রাজপথে আওয়ামী লীগ, সরব শামীম ওসমান পন্থীরা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৬ পিএম, ২০ আগস্ট ২০১৯ মঙ্গলবার

আবারও রাজপথে আওয়ামী লীগ, সরব শামীম ওসমান পন্থীরা

সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের রাজনীতিতে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও প্রভাবশালী আওয়ামী লীগ শামীম ওসমানের অনুসারী নেতা কর্মী সমর্থকরা কিছুটা চুপ থাকলেও ফের জাগ্রত হচ্ছেন তারা। বিগত কিছুদিন ধরে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে তাদের সরব উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে মঙ্গলবার মঙ্গলবার বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় শামীম ওসমানের অনুসারী নেতা কর্মী সমর্থকরা সরব হওয়ার প্রস্তুতি নিয়েছেন।

জানা যায়, ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ২১ আগস্ট বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এক আলোচনা সভার আয়োজন করেছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ। এই আলোচনা সভায় আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। তাদের সকলের অংশগ্রহণে নারায়ণগঞ্জ শহরে একটি শোক র‌্যালী অনুষ্ঠিত হবে। যেখানে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও প্রভাবশালী আওয়ামী লীগ নেতা শামীম ওসমানের অনুসারী নেতা কর্মী সমর্থকদের আধিক্য থাকবে বলে জানা গেছে। মূলত তাদের পরোক্ষ সহযোগিতায় ওই আলোচনার সভার আয়োজন করা হচ্ছে।

পাশাপাশি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান নিজেও ওই আলোচনা সভায় উপস্থিত থাকতে পারেন বলে নেতাকর্মীরা জানিয়েছেন।

তবে বর্তমান কমিটির মেয়াদকালে আগে কখনও জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত কোন কর্মসূচিতে শামীম ওসমানের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। ফলে এবারের আলোচনা সভায় শামীম ওসমানের উপস্থিতি প্রমাণ করবে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের রাজনীতিতে ফের তার সমর্থকরা জাগ্রত হতে শুরু করেছেন।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গত ১৫ আগস্ট নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যালয়ের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও সেক্রেটারী আবু হাসনাত শহীদ বাদল সহ নেতাকর্মীরা। ওই শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান পন্থী নেতাকর্মীদের আধিক্য ছিল বেশি। শামীম ওসমানের অনুসারী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ সহযোগী নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বিপরীতে তাদের বাইরে নেতাকর্মীদের তেমন একটা উপস্থিত ছিল না।

আর তারা সবাই জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলের পক্ষে উপস্থিত হয়েছিলেন এবং সেই সাথে নেতাকর্মীরা তাদের পক্ষে স্লোগানও দিয়েছেন। পাশাপাশি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের নামেও স্বোগান দিয়েছিলেন নেতাকর্মীরা।

এর আগে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিজেদের শক্তির জানান দিতে গত ৩০ জুন নারায়ণগঞ্জ আওয়ামীলীগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। আর এই র‌্যালীকে কেন্দ্র করে জেলা আওয়ামীলীগের জাকজমকপূর্ণ আয়োজন। প্রত্যেক থানা পর্যায় থেকে শুরু করে জেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। আর সেই প্রস্তুতির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত র‌্যালীটি বেশ জাকজমপূর্ণ ভাবেই অনুষ্ঠিত হয়েছে।

আর সেই র‌্যালীতে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের প্রভাবশালী নেতা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের অনুসারিদের আধিক্য ছিল বেশি। আর মূলত তাদের আধিক্যতার কারণেই নারায়ণঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত র‌্যালীটি পূর্ণতা পেয়েছিল। শামীম ওসমানের অনুসারী হিসেবে পরিচিত প্রত্যেক নেতাই নেতাকর্মী সমর্থকদের বিশাল উপস্থিতি নিয়ে র‌্যালীতে অংশগ্রহণ করে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলের হাতকে শক্তিশালী করেছিলেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও