দায়বদ্ধ আওয়ামী লীগের নেতারা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৬ পিএম, ৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার

দায়বদ্ধ আওয়ামী লীগের নেতারা

শনিবার ৭ সেপ্টেম্বর চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে বিশাল সমাবেশের ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। আর এই সমাবেশকে ঘিরে নারায়ণগঞ্জের রাজনৈতিক অঙ্গনে চলছে নানা আলাপ আলোচনা। তবে এই সমাবেশের আগেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগকে দায়বদ্ধ করে রেখেছেন শামীম ওসমান। জেলা ও মহানগরের বিগত কয়েকটি কর্মসূচি শামীম ওসমানের পরোক্ষ নির্দেশনায় তার সমর্থিতরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে সফল করে দিয়েছেন। সেই হিসেবে শামীম ওসমানের কাছে কিছুটা দায়বদ্ধ রয়ে গেছেন জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

জানা যায়, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের বর্ণনায় সাম্প্রতিক সময়ে সারদেশেই আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে। আর সেই ষড়যন্ত্রের বীজ বপন করা হচ্ছে এই নারায়ণগঞ্জ থেকে। আর তাই শামীম ওসমান আওয়ামী লীগের বিরুদ্ধে এসকল যড়যন্ত্রকারীদের বুক কাঁপিয়ে দেয়ার জন্য ৭ সেপ্টেম্বর চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে বিশাল সমাবেশের ডাক দিয়েছেন। তিনি ওই সমাবেশের মধ্যে দিয়ে অতীতের সকল রেকর্ড ভঙ্গ করতে চাচ্ছেন। আর এই সমাবেশে নারায়ণগঞ্জ জেলা জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা সহ তাদের কর্মী সমর্থকদের উপস্থিতি নিয়ে কিছুটা শঙ্কা রয়েছে। তবে শামীম ওসমান আগে থেকেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের দায়বদ্ধতায় আটকিয়ে রেখেছেন।

সূত্র বলছে, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি পদে আব্দুল হাই ও সাধারণ সম্পাদক পদে আবু হাসনাত শহীদ বাদল অধিষ্ঠিত হয়েও তেমন একটা নেতা কর্মী সমর্থকের যোগান দিতে পারছিলেন না তারা। সেই সাথে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করার ক্ষেত্রেও ব্যর্থতার পরিচয় দিচ্ছেন এই দুই নেতা। সাম্প্রতিক সময়ে বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে যখন আব্দুল হাই ও আবু হাসনাত শহীদ বাদল জেলা আওয়ামী লীগে একা হয়ে পড়ছিলেন ঠিক তখনই নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রভাবশালী নেতা শামীম ওসমানের সমর্থনে শক্তিশালী হতে শুরু করেছেন তারা।

জেলা আওয়ামী লীগের ব্যানারে সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে আয়োজিত কোন কর্মসূচি জেলা আওয়ামী লীগের পদধারী কোন নেতা বয়কট করলেও সেই কর্মসূচি শামীম ওসমানের সমর্থিত নেতাকর্মী সমর্থকরা সফল করে দিচ্ছেন। সর্বশেষ গত ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতের স্বরণে আয়োজিত আলোচনা সভাও শামীম ওসমানের সমর্থিত নেতাকর্মী সমর্থকরা সফল করে দিয়েছেন। গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এদিন বিকেল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এক আলোচনা সভার আয়োজন করেছিল নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ।

তবে ওই আলোচনা সম্পর্কে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের একটি অংশের অভিযোগ ছিল তাদেরকে বলা হয়নি। সেই সাথে তারা শেষ পর্যন্ত ওই আলোচনা সভা বয়কট করে অনুপস্থিত থেকেছেন। কিন্তু জেলা আওয়ামী লীগের ওই আলোচনা সভায় উপস্থিত হয়েছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও প্রভাবশালী আওয়ামী লীগ নেতা শামীম ওসমানের অনুসারী আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। আর তাদের উপস্থিতিতে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা বিশাল জনসমাবেশে পরিণত হয়েছিল। সেই সাথে ওই সভা সফল করার ক্ষেত্রেও শামীম ওসমানের অনুসারী নেতা কর্মী সমর্থকদেরই পরোক্ষ সহযোগিতা ছিল। এর আগেও কয়েকটি কর্মসূচিতে শামীম ওসমানের সমর্থিত নেতারা তাদের কর্মী সমর্থকদের বিশাল বহর নিয়ে উপস্থিত হয়েছিলেন।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে গত ৩১ আগস্ট বিকেলে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের উদ্যোগে এক শোক র‌্যালীর আয়োজন করা হয়। আর এই র‌্যালীতে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের উপস্থিত থাকার ইচ্ছা পোষণ করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি উপস্থিত না থাকলেও তার সমর্থিত নেতারা বিশাল কর্মী বাহিনী নিয়ে র‌্যালীতে যোগদান করেন। সেই সাথে র‌্যালীটিও বিশাল আকার ধারণ করে। এর আগেও মহানগর আওয়ামী লীগের কয়েকটি কর্মসূচিতে শামীম ওসমানের সমর্থিত নেতারা তাদের কর্মী সমর্থকদের বিলাশ বহর নিয়ে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ পূর্ণাঙ্গতায় রূপ দিয়েছিলেন।

রাজনৈতিন বোদ্ধাদের মতে, এসকল বিষয়কে কেন্দ্র করে শামীম ওসমানের ডাকা ওই সমাবেশে সফল করার ক্ষেত্রে কিছুটা বাধ্য বাধকতায় আটকে রয়েছেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা। তবে শেষ অবধি বলা যাচ্ছে না, তারা শামীম ওসমানের আহবানে কতটুকু সাড়া দিয়ে থাকেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও