শামীম ওসমানের রেকর্ডের অপেক্ষা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৯ পিএম, ৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার

শামীম ওসমানের রেকর্ডের অপেক্ষা

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান রেকর্ডের পর রেকর্ড গড়লেও এবার ফের নতুন করে রেকর্ডের ঘোষণা দিয়েছেন। সেই রেকর্ডের হাতছানিতে অপেক্ষমান সবাই। একদিকে শামীম ওসমানের রেকর্ড করার ঘোষণাকে কেন্দ্র করে দলের নেতাকর্মীরা সব ধরণের প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে ওসমান মেরুর বিপরীত মেরুর নেতাকর্মীরা সমাবেশের সফলতা কতটুকু হয় তার দিকে তাঁকিয়ে আছেন। তবে শামীম ওসমান মানেই আলোচনা সমালোচনা। আর সেই ধারাবাহিকতায় নিজ দল ছাড়াও বিভিন্ন রাজনীতিক দল সহ নারায়ণগঞ্জবাসীও তার সেই রেকর্ড গড়ার সমাবেশের অপেক্ষায় রয়েছে। তারাও সেই রেকর্ডময় সমাবেশ দেখার অপেক্ষায় রয়েছেন।

সম্প্রতি এক সভায় রেকর্ড গড়ার প্রত্যয়ে সমাবেশের ডাক দিয়ে এমপি শামীম ওসমান বলেন, ‘২০০৬ সালের ২৬ ডিসেম্বর আমি নারায়ণগঞ্জ এসেছিলাম। তখন অনেকেই অনিশ্চয়তায় ছিলেন। সেদিন লাখ লাখ মানুষের সমাবেশ ঘটেছিল। সে রাতেই সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, পুলিশ আমাকে গ্রেপ্তার করতে ঘেরাও করেছিল তখন আপনাদের মত হাজার হাজার মানুষ খেয়ে না খেয়ে আমাকে ১৭দিন পাহারা দিয়েছিলেন। তাই আমি সবাইকে অনুরোধ করবো কারো ডাকের অপেক্ষায় না থেকে সমাবেশে যোগ দিবেন।’

তিনি আরো বলেন, ‘খেলা তো হবেই। যাদের সঙ্গে ছাত্র জীবনে খেলে আসছি তারা এখন মনে করছেন নাটক খেলবেন। আগে বয়স কম ছিল তখন চিন্তা করি নাই। এখনো চিন্তা করি। সব কিছুর বক্তব্য দেওয়া হবে ৭ তারিখে (৭ সেপ্টেম্বর)। চাষাঢ়া শহীদ মিনার অথবা আশেপাশে সেখানেই সমাবেশটি হবে। যারা নারায়ণগঞ্জকে নিয়ে ষড়যন্ত্র করে তাদের বিরুদ্ধেই এ সমাবেশ হবে যাতে তাদের বুক থর থর কাঁপে। সে সমাবেশে লাখ লাখ মানুষের উপস্থিতি ঘটাতে হবে। এ সমাবেশ দেখে শেখ হাসিনা যেন গর্ববোধ করতে পারে।’

এদিকে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের ডাকা সমাবেশ সফল করার লক্ষ্যে শনিবার ৭ সেপ্টেম্বর চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে বিশাল সমাবেশের মধ্যে দিয়ে অতীতের সকল রেকর্ড ভঙ্গ করতে চাচ্ছেন যা বাস্তবায়ন করতে হলে নেতাকর্মীদের বৃহৎ ভূমিকা পালন করতে হবে। সেই লক্ষ্যে সমাবেশকে ঘিরে শামীম ওসমান অনুসারীদের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়ে গেছে। পাশাপাশি শামীম ওসমানও বিভিন্ন থানার নেতা-কর্মীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে যাচ্ছেন।

ইতোমধ্যে জেলা আওয়মীলীগ, মহানগর আওয়ামীলীগ, সহযোগী ও অঙ্গ সংগঠন সহ থানা পর্যায়ের নেতাদের তালিকা তৈরি হয়েছে। সেই সাথে রয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলরা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা নেতা কর্মীদের বিশাল বহর নিয়ে হাজির হওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

অন্যদিকে দুই মেরুর দ্বন্দ্বের ফলে এমপি শামীম ওসমানের চিরপ্রতিদ্বন্দ্বী মেরু রয়েছে। সেই মেরুর নেতাকর্মীরাও এই সমাবেশের দিকে তাঁকিয়ে আছে। কারণ নতুন রেকর্ডের ঘোষণা দেয়া সমাবেশে কি হতে যাচ্ছে, কি চমক দেখাতে যাচ্ছেন শামীম ওসমান। কারণ এই রেকর্ডের ফলে রাজনীতিক প্রেক্ষাপট কি পাল্টে যাবে কিনা এরুপ নানা প্রশ্নর জবাবের জন্য বিপরীত মেরুর নেতাকর্মীরা এই সমাবেশের অপেক্ষায় রয়েছে।

এছাড়া এমপি শামীম ওসমান জেলার গন্ডি পেরিয়ে সারা দেশ ব্যাপী বিভিন্ন সময় বেশ আলোচিত হয়েছে। বিগত সময়ে লং মার্চে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহর আটকে দিয়ে ও জামায়ত নেতাদের এ জেলায় প্রবেশ নিষিদ্ধের ঘোষণা দিয়ে সাইনবোর্ড স্থাপন করেছিলেন। এছাড়া মেয়র আইভীর সাথে বিভিন্ন দফায় দফায় সংঘর্ষ ও বাকযুদ্ধের মধ্যে দিয়ে তিনি আরো আলোচিত ও সমালোচিত হয়েছিলেন। এর ফলে নিজ দল ছাড়াও অন্যান্য রাজনীতিক দলের নেতাকর্মী সহ নারায়ণগঞ্জবাসীও শামীম ওসমানের সমাবেশের অপেক্ষায় রয়েছেন। কারণ যেই সমাবেশকে ঘিরে এতো আলোচনা হচ্ছে। তাছাড়া যে সমাবেশকে ঘিরে শামীম ওসমান নিজে রেকর্ড গড়ার ঘোষণা দিয়েছেন। এর ফলে তাদের মধ্যেও এক ধরনের কৌতুহল কাজ করছে। যেকারণে পুরো নারায়ণগঞ্জ কার্যত অর্থে শামীম ওসমানের রেকর্ড করা সমাবেশের অপেক্ষায় রয়েছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও