শামীম ওসমান আজ যেসব বার্তা দিবেন!

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০১:৩২ পিএম, ৭ সেপ্টেম্বর ২০১৯ শনিবার

শামীম ওসমান আজ যেসব বার্তা দিবেন!

নারায়ণগঞ্জ আওয়ামী লীগের প্রভাবশালী নেতা হচ্ছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি বিভিন্ন সময় নারায়ণগঞ্জের বিভিন্ন বিষয় নিয়ে বার্তা দিয়ে থাকেন। আর তার এই বার্তাকে কেন্দ্র করে অনেকদিন ধরে রাজনৈতিক অঙ্গনে আলাপ আলোচনায় সরগরম থাকে। তারই ধারাবাহিকতায় গত কয়েকদিন ধরেই কয়েকটি সভায় গভীর ষড়যন্ত্রের বার্তা দিচ্ছেন। তবে এই ষড়যন্ত্র কারা করছেন সেটা তিনি স্পষ্ট করছেন না। তবে ৭ সেপ্টেম্বর বিকেলে শহরের মিশনপাড়ায় সলিমুল্লাহ সড়কে তাঁর ডাকা সমাবেশে এসব ষড়যন্ত্রের বিষয়ে খোলাসা বক্তব্য আসতে পারে। কি বলবেন শামীম ওসমান, কি দিবেন বার্তা তা নিয়ে এখন সরগরম রাজনৈতিক অঙ্গন।

তবে শামীম ওসমানের ঘনিষ্ঠ একটি সূত্র জানান, আজকে মূলত শামীম ওসমান জাতীয় কয়েকটি ষড়যন্ত্রের ইস্যু নিয়ে কথা বলবেন। সাধারণ লোকজন ও নেতাকর্মীদের ধারণা ছিল নারায়ণগঞ্জের সাম্প্রতিক ইস্যু নিয়ে কথা বলতে পারেন। কিন্তু সেটা হচ্ছে না। বরং জাতীয় ষড়যন্ত্রকেই প্রাধান্য দিবেন শামীম ওসমান। রোহিঙ্গা ইস্যু, জঙ্গিগোষ্ঠীর পরিকল্পনা, দেশ বিরোধী ষড়যন্ত্র, গোপনে জামায়াত ও বিএনপির নীল নকশা সহ সংশ্লিষ্ট কয়েকটি ইস্যুতেই তিনি কথা বলেন।

আর এ সমাবেশে মূলত জাতীয় ইস্যুগুলোকে প্রাধান্য দিয়ে এ ব্যাপারে নেতাকর্মীদের সজাগ থাকতে বলবেন তিনি। সেই সঙ্গে জাতীয় এ ইস্যুর কারণেই নারায়ণগঞ্জে ঘটনা ঘটছে বলতে পারেন। ফলে স্থানীয়ভাবেও নেতাকর্মীদের সজাগ থাকার আহবান রাখবেন।

‘‘দেশের কয়েকটি জেলায় আওয়ামী লীগের দুর্গ ভাঙতে পারলে ষড়যন্ত্রকারীরা সুবিধে পাবেন। তার মধ্যে নারায়ণগঞ্জ সবার প্রথমে। সে কারণেই ওই ষড়যন্ত্রকারীরা নারায়ণগঞ্জকেই বেছে নিয়েছে। কেউ কেউ সেই ফাঁদেও পা দিয়েছে। চেষ্টা করা হচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীদের মনোবল ভাঙতে। সাচ্চা আওয়ামী লীগারদের কোনঠাসা করার পরিকল্পনা কার হচ্ছে। কারণ প্রকৃত পোড়খাওয়া আওয়ামী লীগের নেতাকর্মীদের ব্যাকফুটে নিতে পারলেই ষড়যন্ত্রকারীরা ফের মাথাচাড়া দিয়ে উঠতে পারবে। এসব কারণেই নারায়ণগঞ্জকে টার্গেট করা হচ্ছে।’’ বক্তব্যের একটি অংশে এ নিয়েও কথা হতে পারে।

এর আগে শামীম ওসমান বলেছেন, ‘একটা গভীর ষড়যন্ত্র সারা দেশে হচ্ছে। নারায়ণগঞ্জও তার চেয়ে বিচ্ছিন্ন না। ওই ষড়যন্ত্রের সঙ্গে স্থানীয় ষড়যন্ত্র যোগ হয়েছে। এর পেছনে টাকাও রয়েছে। মোটা অংকের টাকা হয়তো এসেছে নারায়ণগঞ্জে। ১৬ জুন কেন মরি নাই। হয়তো সেই ষড়যন্ত্রকারীরাই এ কাজটি করছে। আমাকে হত্যার জন্য ২০ জনকে হত্যা করা হলো। কিন্তু সফল হলো না। এখন কারা কি করছে আমি সব খবরই পাচ্ছি। একটু আগেই পাচ্ছি। কোন হোটেলে মিটিং হচ্ছে, কোথায় ষড়যন্ত্র হচ্ছে সব জানি। সব বললে অনেকে চেহারা দেখাতে পারবেন না। কারা জামায়াতের সঙ্গে কথা বলছেন আলোচনা করছেন সবই জানি। বঙ্গবন্ধুর আত্মজীবনীতে বার বার নারায়ণগঞ্জ লেখা আছে। এ নারায়ণগঞ্জ নিয়ে খেলতে দেওয়া হবে না। ষড়যন্ত্র মোকাবেলায় যে ভাষায় জবাব দেওয়া দরকার সেই ভাষাতেই কড়া জবাব দেওয়া হবে।’


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও