নারায়ণগঞ্জে তারেক রহমান সহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:৩২ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৯ সোমবার

নারায়ণগঞ্জে তারেক রহমান সহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে জাতীয়তাবাদের জাতির পিতা আখ্যায়িত করায় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও সেক্রেটারীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেছে নারায়ণগঞ্জের একটি আদালত।

৯ সেপ্টেম্বর সোমবার দুপুরে কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমটির সদস্য আকরাম হোসেন বাদলের দায়ের করা মানহানি মামলায় নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালত ওই আদেশ দেন।

মামলায় তারেক রহমান ছাড়াও যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদও বিবাদী করা হয়। আদালত আবেদন গ্রহণ করে বিষয়টি আমলে নিয়ে বিবাদী তিনজনকে গ্রেফতারে পরোয়ানা জারি করেন।

এর আগে গত বৃহস্পতিবার রাষ্ট্রদ্রোহিতা ও মানহানির অভিযোগে মামলার আবেদন করা হলেও তথ্যগত ভুল থাকায় দ্রুত সেটা প্রত্যাহার করে নেওয়া হয়।

বাদী অভিযোগ করেন, সম্প্রতি লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক জিয়া বলেছেন, বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়ে কটূক্তি করেছেন। তার এমন বক্তব্য মানহানিকর।

বাদী পক্ষের আইনজীবী জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা বলেন, গত ১৯ আগস্ট একটি বেসরকারি টিভি চ্যানেলের মাধ্যমে যুক্তরাজ্য থেকে একটি অনুষ্ঠানের মাধ্যমে তারেক রহমান বক্তব্যে বলেছেন, বঙ্গবন্ধু ৭২ সালে দেশে এসে যেভাবে প্রধানমন্ত্রী হয়েছেন সেটি অবৈধ। তিনি জাতির পিতা নন তিনি শুধুই শেখ মুজিবর রহমান। বর্তমান শেখ হাসিনার সরকার অবৈধ সরকার এবং বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতা চায়নি।

তিনি বলেন, তার এ বক্তব্যে ৫০০ ও ৫০১ ধারায় তাদের তারেক রহমান ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মানহানী মামলা দায়ের করা হয়েছে। মামলার আবেদন আদালত গ্রহণ করে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেছে।

আদালতের পেশকার আবুল কালাম জানান, আদালত ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয়েছে। আগামী ১০ ডিসেম্বর পরবর্তী শুনানীর দিন ধার্য করা হয়েছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও