নারায়ণগঞ্জ জেলা সমিতির সাথে কাজ করতে তৈমূরের ২ শর্ত

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৪ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

নারায়ণগঞ্জ জেলা সমিতির সাথে কাজ করতে তৈমূরের ২ শর্ত

দুই শর্তে নারায়ণগঞ্জ জেলা সমিতির সাথে কাজ করতে রাজী আছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, এরকম একটি সংগঠনের প্রয়োজনীয়তা রয়েছে। দল মত নির্বিশেষে রাজনৈতিক ব্যক্তিবর্গের একত্রে আসার একটি প্লাটফর্ম সৃষ্টি হয়েছে এই সংগঠনের মাধ্যমে। সংগঠনের কার্যক্রমের সাথে আমি একমত পোষণ রয়েছি। এর মাধ্যমে আমাদের মধ্যে রাজনৈতিক সম্প্রীতি বৃদ্ধি পাবে।

তিনি বলেন, ‘তবে দুই শর্তে আমি নারায়ণগঞ্জ জেলা সমিতির সাথে কাজ করতে রাজী আছি। এর মধ্যে প্রথম শর্ত হলো জেলা সমিতির যে কোনো অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলার দল মত নির্বিশেষে সরকারী দল হোক কিংবা বিরোধী দল হোক নারায়ণগঞ্জ জেলায় যার বাড়ি তাকে দাওয়াত করা যাবে। কিন্তু নারায়ণগঞ্জ জেলা বহির্ভূত কোন রাজনৈতিক ব্যক্তিকে দাওয়াত করা যাবে না। জেলার বহির্ভূত সাংবাদিক, গবেষক, সাহিত্যিক ও শিক্ষাবিদ সহ অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিকে দাওয়াত করা যাবে। তবে জেলার বাইরে কোন রাজনৈতিক ব্যক্তিকে দাওয়াত করা যাবে না। জেলার ভিতরে যে কোনো রাজনৈতিক ব্যক্তিকে রাখা যাবে।’

দ্বিতীয় শর্ত হলো নারায়ণগঞ্জের সমস্যা নারায়ণগঞ্জ জেলা সমিতির মিটিংয়ের আলোচ্য সূচি হতে হবে। শুধুমাত্র আনুষ্ঠানিকতার মধ্যেই সীমাবদ্ধ থাকা যাবে না। নারায়ণগঞ্জের প্রধান সমস্যা হলো ভূমিদুস্য। এই ভূমিদুস্যদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। যদি এই বিষয়ে কোন ভূমিকা না থাকে তাহলে আমি থাকবো না।

প্রসঙ্গত গত ৭ সেপ্টেম্বর শনিবার জাতীয় প্রেসক্লাবে নারায়ণগঞ্জ জেলা সমিতির ২ বছর মেয়াদি কাযনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নারায়ণগঞ্জ-১ আসনের সাংসদ পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, সহ-সভাপতি হিসেবে নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সাংসদ ও সাবেক সচিব এস.এম আকরাম, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, বজলুর রহমান সিআইপি, অ্যাডভোকেট কাজী সাজাওয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, মোঃ মনির হোসেন সিআইপি, এস.এম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক, ঢাকা চাটার্ড কমার্স কলেজের চেয়ারম্যান কে.এম আবু হানিফ হৃদয় (নারায়ণগঞ্জ-২)।

এছাড়াও এই কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান, ১নং সদস্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, যুগ্ম সম্পাদক সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক হিসেবে মীর আব্দুল আলীম, নুর খান, হাজী আক্তার হোসেন, অর্থ সম্পাদক বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান এম.এ রশিদ, শিক্ষা সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন ড. আব্দুল আজিজ, স্বাস্থ্য সম্পাদক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলের অধ্যাপক ডা. আসলাম হোসেন, আইন সম্পাদক নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. ওয়াজেদুর রহমান, আপ্যায়ন সম্পাদক মোঃ কামাল হোসেন পলাশ ও অ্যাডভোকেট শামসুন্নাহার বাঁধন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাংবাদিক শরীফ উদ্দিন সবুজ ও প্রথম আলোর সাংবাদিক মোঃ মনিরুজ্জমান মনিরসহ ৭১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও