খালেদার মুক্তি আন্দোলনকে ত্বরান্বিত করতে তৈমূরের উদ্যোগে সমাবেশ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৯ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার

খালেদার মুক্তি আন্দোলনকে ত্বরান্বিত করতে তৈমূরের উদ্যোগে সমাবেশ

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাবরণের শুরু থেকেই নানাবিধ আন্দোলন কর্মসূচি পালন করে আসছেন চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশেই তার উদ্যোগে আইনজীবীদের নিয়ে প্রতিকী অনশন পালিত হয়েছে। জাতীয় প্রেসক্লাবের সামনেও কয়েকবার তার উদ্যোগে প্রতিকী অনশন পালিত হয়েছে।

তারই ধারাবাহিকতা এবার গণতন্ত্র ও বেগম খালেদা জিয়ার মুক্তি সহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলার প্রত্যাহারের দাবীতে আইনজীবীদের নিয়ে মহাসমাবেশ করার উদ্যোগ নিয়েছেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের ব্যানারে এই সমাবেশের আয়োজন করা হবে। সেই লক্ষ্যে ১২ সেপ্টেম্বর বিকেলে রাজধানী ঢাকার জাতীয় প্রেসক্লাবে একটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রস্তুতি সভায় গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের চেয়ারম্যান ও চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকা বলেন, আমরা মনে করি বেগম খালেদা জিয়া জেলে আর আমরা বাইরে এটা আমাদের জন্য অত্যন্ত লজ্জাকর বিষয়। এটার একটা সমাধানে আসা উচিত। এটার জন্য আমাদের যার যার অবস্থান থেকে কর্মপন্থা বের করার দরকার। শেখ হাসিনার কারণে পুরা জাতি এবং সমাজ ভুগতেছে। পুলিশ এবং বিচার বিভাগ এই সরকারকে টিকিয়ে রাখছে। বিচার বিভাগের একটি অংশ হচ্ছে আইনজীবীরা। আমাদের এখানে অবশ্যই ভূমিকা থাকা দরকার। নতুবা আমাদের বিবেকের কাছে জবাবদিহি আছে।

তিনি আরও বলেন, অনেকেই নানাভাবে বিশ্লেষণ করে থাকেন। কিন্তু আমি পরিস্কার ভাষায় বলতে চাই, কোন প্রকাশ তদবির কিংবা অন্য কোন কারণে এই সংগঠন তৈরি হয়নি। এটা সম্পূর্ণ মানসিক যন্ত্রণা মানসিক তাড়না থেকেই সংগঠনের জন্ম হয়েছে। তূণমূল থেকেই এই সংগঠনের সৃষ্টি হয়েছে। এই পর্যন্ত আমরা ৯১ টি প্রোগ্রাম করেছি। একটা ঐক্যবদ্ধ প্রেচেষ্টার দরকার যেট সারা বাংলাদেশ থেকে আওয়াজ আসছে। জাতির এই ক্রান্তিলগ্নে আইনজীবীদের রুখে দাড়ানোর দরকার। জাতীয় পর্যায়ের নেতাদের সাথে বসবো। আমাদের একমাত্র এজেন্ডা হবে বেগম খালেদা জিয়ার মুক্তি। চলতি মাসের ২২ তারিখ থেকে আমরা সারা বাংলাদেশে বেরিয়ে যাবো। ৮ বিভাগে ৮টি টিম যাবে। মহাসমাবেশকে টার্গেট করে আমরা এগিয়ে যাবো।

প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল এবং নারায়ণগঞ্জ থেকে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাষানী, অ্যাডভোকেট আজিজুর রহমান মোল্লা, অ্যাডভোকেট গোলাম হোসেন, অ্যাডভোকেট নুরুল আমিন মাসুম, অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু, অ্যাডভোকেট আশরাফুল আলম সিরাজী রাসেল, অ্যাডভোকেট আসিফুজ্জামান, অ্যাডভোকেট শামসুজ্জামান খোকা প্রমুখ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও