খালেদা জিয়ার মুক্তি চান পদ বিহীন নেতারা!

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৫ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার

খালেদা জিয়ার মুক্তি চান পদ বিহীন নেতারা!

বিএনপির চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ১৯মাস কারাভোগের মুক্তি দাবিতে কেন্দ্রীয় কর্মসূচী সারাদেশব্যাপী লিফলেট ও পোস্টার পালন করছে। কিন্তু নারায়ণগঞ্জ জেলা মহানগর বিএনপির পদে থাকা নেতারা নেই সেই লিফলেট বিতরণ ও দেয়ালে পোষ্টার লাগাতে মাঠে নেই।

ইতোমধ্যে কেন্দ্রীয় পোষ্টার নিয়ে দেয়ালে ফটো সেশন করেছেন কেন্দ্রীয় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাখাওয়াত হোসেন খান। কিন্তু তাদের ছাড়া কেউ নিজস্ব বা কেন্দ্রীয় দেয়া পোস্টার লিফলেট মাঠে নেই জেলা মহানগর বিএনপি পদপদবি নেতারা।

শহরে দেখা গেছে, বেগম খালেদা জিয়ার মুক্তি চেয়ে কেন্দ্রীয় পোস্টার কয়েকটি শুধু বোস কেবিন ও আদালপাড়া ছাড়া অন্য কোথায় সেই হদিস নেই। কিন্তু পদ ছাড়া এক নেতা বেগম খালেদা জিয়ার জেলে বন্দীকে ‘গণতন্ত্র আজ কারাগারে’ স্লোগানে শহরব্যাপী পোস্টার ছড়িয়ে পড়েছে। সেখানে পোস্টারে বেগম জিয়ার পিছনে কারাগারের একটি চিহ্ন রয়েছে, গণতন্ত্র মা বেগম খালেদা জিয়ার মুক্তি কোন বিকল্প নেই, আপোষহীন নেত্রী নিঃশর্ত মুক্তি চাই। পোস্টারের নিচে মো. আমিনুর ইসলাম মিঠু নামক এই পোস্টার তার কোন পদবি দেয়া হয়নি। এমনকি তার সাবেক পরিচয়ও দেয়নি। এতে বোঝা যায়, পদ পদবি নেতাদের ছাড়া পদবিহীন নেতারাই বেগম খালেদা জিয়ার মুক্তি চান।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী লিফলেট বিতরণ শুরু করেন দলটি। রাজধানীর বিভিন্ন জায়গায় দলটির নেতারা লিফলেট বিতরণ দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এ সময় বলেন, শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সরকারকে পরাস্ত করে খালেদা জিয়াকে মুক্ত করতে সক্ষম হবো আমরা।

মহাসচিবের বিতরণ করা লিফলেটের উপরিভাগে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি রয়েছে। এছাড়ও রয়েছে ‘গণতন্ত্রের মা’ ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই’ লাল রঙের মধ্যে সাদা অক্ষরে লেখা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও