কাউন্সিলে পরাজিত রনি পাবেন না কেন্দ্রীয় পদ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৩ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার

কাউন্সিলে পরাজিত রনি পাবেন না কেন্দ্রীয় পদ

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক পদে নির্বাচন করে পরাজিত হয়েছেন। দীর্ঘ সময় নিয়ে বিএনপির নারায়ণগঞ্জের একজন পদত্যাগী ও দলছুট সহ সভাপতির অর্থে বিমানে ও গাড়িযোগে দেশের বিভিন্ন জেলা চষে বেড়িয়ে কাউন্সিলরদের কাছ থেকে ভোট চেয়ে নির্বাচনের প্রচারণা করলেও শেষতক পরাজয় বরণ করতে হয় রনিকে।

দীর্ঘ ২৭ বছর পর কাউন্সিলের মাধ্যমে নেতা নির্বাচিত করেছে ছাত্রদল। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খোকন। আর সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল হোসেন শ্যামল। শ্যামলের প্রতিদ্বন্দ্বী ছিলেন রনি। ১৩৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শ্যামল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকিরুল ইসলাম জাকির পেয়েছেন ৭৬ ভোট।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভোর ৫টা ১০ মিনিটে রাজধানীর শাহজাহানপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের পক্ষে মির্জা আব্বাস আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। মোট ৫৩৩ ভোটের মধ্যে ভোট পড়েছে ৪৮১টি।

নিয়ম অনুযায়ী ছাত্রদলের মোট কাস্টিং ভোটের ১০ শতাংশের কম ভোট কোন প্রার্থী পেলে তাকে কেন্দ্রীয় কোন পদে রাখা যাবেনা বা সে কেন্দ্রীয় কোন পদে থাকতে পারবেন না। হিসাব অনুযায়ী ৪৮ ভোটের কম পেলেই এই কাউন্সিলের কোন প্রার্থী আর কেন্দ্রীয় কমিটিকে কোন পদ পাবেন না।

সূত্রমতে, মশিউর রহমান রনি পেয়েছেন ১৫ ভোট। যেখানে মোট ভোট পড়েছে ৪৮১ টি। সে হিসেবে রনি কেন্দ্রীয় ছাত্রদলে আর কোন পদ পাচ্ছেন না। আর যেহেতু তিনি বর্তমানে জেলা ছাত্রদলের সভাপতি হিসেবে রয়েছেন পাশাপাশি রয়েছেন জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক হিসেবে সেহেতু জেলায়ও তার এখন আর কোন পদ পাবার সম্ভাবনা নেই।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও