‘শোনা যাবে দেখা যাবে, কিন্তু কিছু বলা যাবে না’ (ভিডিও)

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৯ পিএম, ৮ অক্টোবর ২০১৯ মঙ্গলবার

‘শোনা যাবে দেখা যাবে, কিন্তু কিছু বলা যাবে না’ (ভিডিও)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জ সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

৮ অক্টোবর মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে বঙ্গবন্ধু সড়ক হয়ে আবার শহীদ মিনারের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

অবস্থান কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, ‘শোনা যাবে দেখা যাবে, কিন্তু কিছু বলা যাবে না’ এ কেমন দেশে বসবাস করি আমরা। আমরা এ কেমন জাতি। দেশের সার্বভৌমত্ব নিয়ে যদি নিজের মত প্রকাশ করা না যায়, তাহলে আমরা কি স্বাধীনতা অর্জন করলাম। দেশের মানুষের বাক স্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। দেশের কোন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখার পরিবেশ নাই।

তারা আরও বলেন, কোন কিছু হলেই জামায়াত শিবির ট্যাগ লাগিয়ে দেয়া হয়। জামাত শিবির যদি খারাপ হয়ে তাহলে নিষিদ্ধ করে দেয়া হোক। কিন্তু জামায়াত শিবির ট্যাগ সাধারণ শিক্ষার্থীদের পিটিয়ে হত্যা করা হবে সেটা মেনে নেয়ার মতো নয়। সরকারের কাছে আমাদের অনুরোধ এই ট্যাগ লাগানো বন্ধ করুন। সেই সাথে আবরার হত্যায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নারায়ণগঞ্জ জেলা আহবায়ক আবু তালহা আব্দুল্লাহর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক শাকিল আদনান, ইফতেখার আলম, ফারহান ইসলাম কৌশিক, জুলহাস ও ইফতি খান সহ বিভিন্ন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত ৬ অক্টোবর রোববার রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় শিক্ষার্থীদের ভাষ্য আবরারকে রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডেকে নিয়ে যায় কয়েকজন। পরে শিক্ষার্থীরা রাত ২টার দিকে হলের দ্বিতীয়তলার সিঁড়িতে তার লাশ পায়।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও