‘আপনাকে কি চুমা দিব’

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২০ পিএম, ১৩ অক্টোবর ২০১৯ রবিবার

‘আপনাকে কি চুমা দিব’

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির দুই দিন ব্যাপি বিক্ষোভ সমাবেশের দ্বিতীয় দিনে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদকে দফায় দফায় শাসিয়েছেন নারায়ণগঞ্জ মডেল থানার এসআই সাইফুল।

১৩ অক্টোবর রোববার সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের গলিতে আয়োজিত সাম্প্রতিক সময়ে ভারতের সাথে আওয়ামী লীগ সরকারের করা চুক্তি দেশের স্বার্থবিরোধী উল্লেখ করে তা বাতিল ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে দ্বিতীয় দিনে জেলা বিএনপির কর্মসূচিতে এ ঘটনা ঘটে।

সমাবেশের জন্য নেতাকর্মীরা জড়ো হতে থাকলে সমাবেশস্থল থেকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদের কলার ধরে টেনে হিচড়ে নিয়ে যায় এসআই সাইফুল ও এএসআই সামছু। এসময় নিজের পরিচয় জানিয়ে মামুন মাহমুদ বলেন যে তিনি জেলা বিএনপির সাধারণ সম্পাদক। উত্তরে এসআই সাইফুল তাঁকে বলেন, কিসের সেক্রেটারি? কিসের ছাত্র? অনুমতি দিছে আপনাকে? অনুমতি না দিলে আসছেন কেন? পিটানি না খাইলে ভালো লাগে না। ক্যামেরাতে ছবি না উঠাইলে ভালো লাগে না। এসপিতো নিষেধ করছে, আপনাকে কি চুমা দিবো?

এরপর নেতাকর্মীদের দিকে তেড়ে যান এএসআই সামছু। ক্ষিপ্ত হয়ে সবাইকে বলতে থাকেন, এই সবাই যান। যান এখান থেকে সবাই। পেছন থেকে মামুন মাহমুদ সামছুকে বলতে থাকেন, কেউ করবে না। আমি আপনাদেরকে বলছি কেউ করবে না। আমি তো সেক্রেটারি।

নেতাকর্মীদের নিয়ে মামুন মাহমুদ কিছুটা দূরে যাওয়ার পর এসআই সাইফুল আবার বলেন, ভালো কথা ভালো লাগে না তাই না? মামুন মাহমুদের দিকে আঙ্গুল উঠিয়ে বলেন, কথা বাড়াইয়েন না যান।

মামুন মাহমুদ প্রেসক্লাবের গলিতে থেকে ভাষা সৈনিক সড়কে প্রবেশ করে পুলিশের উদ্দেশ্যে বলেন, আমরা তো শান্তিপূর্ণভাবে সমাবেশ করছি। এটাতো জাতীয় ইস্যু। আমরাতো সরকার পতনের উন্দোলন করতে আসি নাই। আমরাতো সরকারের বিরুদ্ধে কোনো আন্দোলন করতে আসি নাই। একটা মেধাবী ছাত্র মারা গেছে আমরা তাঁর প্রতিবাদ করতে আসছি। এই ছাত্রতো আপনাদেরই ভাই, আমাদেরই সন্তান।

এরপর নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সবাই চলেন। মানববন্ধনের দরকার নাই। সবাই চলে যাও।

চলে যাওয়ার সময় নেতাকর্মীদের দিকে আবারো তেড়ে এসে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেলের দিকে আঙ্গুল তুলে এসআই সাইফুল বলেন, এখান থেকে যাইতে বলছি। আমি কি মিছিল নিয়ে যাইতে বলছি? মিছিল নিয়া যাবি না সোজা চলে যাবি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও