কোন শিক্ষা প্রতিষ্ঠানেই গণতান্ত্রিক পরিবেশ নেই : রাজীব

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৬ পিএম, ১৬ অক্টোবর ২০১৯ বুধবার

কোন শিক্ষা প্রতিষ্ঠানেই গণতান্ত্রিক পরিবেশ নেই : রাজীব

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক, জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ও সরকারি তোলারাম কলেজের সাবেক ভিপি মাসুকুল ইসলাম রাজীব জানান, বর্তমানে সারাদেশের কোন শিক্ষা প্রতিষ্ঠানেই গণতান্ত্রিক পরিবেশ নেই। নেই বুদ্ধিভিত্তিক চর্চা করারর সুযোগ। প্রতিটি প্রতিষ্ঠানই এখন একটি গোষ্ঠীর হাতে জিম্মি। শিক্ষার্থীরা দেশ ও মানুষের পক্ষে মনের ভাব প্রকাশ করতে পারেনা সেটা প্রকাশ্যেই হোক কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমেই হোক। দেশের পক্ষে মানুষের পক্ষে একটা সময় সবার আগে দেশের ছাত্রসমাজ কথা বলতো সেই সময় এখন আর নেই। আর জাতির মেধাশূণ্য করতে একটি গোষ্ঠী দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জোরপূর্বক নেতৃত্বে রয়েছে।

দেশের সাম্প্রতিক ছাত্র রাজনীতি নিয়ে নিউজ নারায়ণগঞ্জকে এসব কথা বলেন রাজীব।

তিনি বলেন, দেশের বর্তমান এ সময়ে সকল স্থানেই ছাত্রলীগ কর্তৃক ছাত্র নির্যাতনের ঘটনা প্রকাশ পাচ্ছে। কোথাও কোথাও হল ও প্রতিষ্ঠানগুলোতে দেখা মেলে ছাত্রলীগের টর্চার সেলের। ভাবতে অবাক লাগে ছাত্র সংগঠন কিভাবে টর্চার সেল খুলে সন্ত্রাসী কর্মকান্ড করতে পারে। নারায়ণগঞ্জেও একাধিক ছাত্রকে শ্রেণীকক্ষ থেকে ধরে এনে মারধরের ঘটনা আমরা পত্র পত্রিকায় দেখতে পাই। তবে এখানে কোন টর্চার সেল রয়েছে কিনা জানা নেই। তবে প্রতিটি ঘটনার পর পরই প্রাতিষ্ঠানিক তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া উচিত। এক্ষেত্রে প্রতিষ্ঠানগুলোর শিক্ষক ও দায়িত্বশীলদের আরেকটু কঠোর ও সচেতন হওয়া জরুরি।

নারায়ণগঞ্জ সরকারী তোলারাম কলেজের নবীনদের সর্বোপরি অভিনন্দন জানিয়ে তিনি জানান, নবীনরা দেশের এই অন্ধকরা পরিবেশেও শিক্ষা ও সঠিক ইতিহাস জানার মাধ্যমে এবং দেশের মানুষ ও জাতির বর্তমান দুর্যোগ থেকে উত্তরণের জন্য আগামি দিনে সহায়ক হবে এবং দেশকে একটি শিক্ষিত জাতি উপহার দেবে সেই প্রত্যাশাই রইলো নবীনদের প্রতি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও