আলোচনায় সরগরম ছিল নারায়ণগঞ্জ আদালতপাড়া

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৯ পিএম, ৩০ অক্টোবর ২০১৯ বুধবার

আলোচনায় সরগরম ছিল নারায়ণগঞ্জ আদালতপাড়া

বহু জল্পনা কল্পনা শেষে সারাদেশের মধ্যে নজির স্বাপনকারী নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ৮তলা বিশিষ্ট ডিজিটাল বার ভবনের প্রথম তলা ছাদ ঢালাইয়ের সম্পন্ন হয়েছে। ভিত্তি প্রস্তর স্থাপনের এক বছরের মধ্যেই ভবনের প্রথম তলার ছাদ ঢালাই হয়ে যাবে যা কেউ কল্পনাও করতে পারেনি। যেখানে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির অনেক ব্যর্থতার পরিচয় দিয়েছিলেন সেখানে সফল হয়ে দেখিয়ে দিলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার নেতৃত্বে অন্যান্য নেতৃবৃন্দরা।

আর এ বিষয়টি নিয়ে ৩০ অক্টোবর বুধবার সারাদিন জুড়েই নারায়ণগঞ্জ আদালতপাড়া আলাপ আলোচনায় সরগরম ছিল। একই সাথে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আগামী নির্বাচনে কে হবেন কান্ডারী সেটা নিয়েও চলছিল নানা আলাপ আলোচনা। আর এই আলাপ আলোচনায় সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়াই বেশি এগিয়ে ছিলেন। পাশাপাশি আইনজীবীদের স্বপ্ন পূরণের যাত্রায় কয়েকজন আইনজীবীদের অনুপস্থিতির বিষয়টিও আলোচনায় ছিল। সাধারণ আইনজীবীদের অনেকেই এই বিষয়টিকে বাঁকা চোখে দেখেছেন।

সূত্র বলছে, এই ভবন নির্মাণ কাজ শুরু করতে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়াকে অনেক কাঠখোর পোহাতে হয়েছে। তাদেরকে অনেক বাধা বিপত্তির মোকাবেলা করতে হয়েছে। তারপরেও তারা থমকে যাননি তারা। নানা আলোচনা সমালোচনা সমস্যা ও জল্পনা কল্পনা পেড়িয়ে নারায়ণগঞ্জের ১২’শ আইনজীবীর স্বপ্ন আজ বাস্তবায়নের পথে দাঁড় করিয়েছেন। আর এর সামনে থেকে কাজ করছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া।

যার ধারাবাহিকতায় ২৯ অক্টোবর মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভবনের ১ তলা ছাদ ঢালাই সম্পন্ন করা হয়। এদিন কাক ডাকা ভোরে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া নিজে উপস্থিত থেকে ছাদ ঢালাইয়ের কাজ শুরু করেছিলেনন। সারাদিনই তার ব্যস্ত সময় কেটেছে। তবে এতে তিনি আনন্দই পেয়েছেন। কারণ তাদের হাত ধরেই নারায়ণগঞ্জ জেলা আইনজীবীদের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। এ উপলক্ষে ২৯ অক্টোবর মঙ্গলবার জেলা ও দায়রা আদালতে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমান বলেছিলেন, বাংলাদেশের অন্য কোথাও আইনজীবী সমিতির এত বড় বিল্ডিং আছে কিনা আমার জানা নেই। একটি চমৎকার বিল্ডিং হবে। আমিও অনেকের মতো ভাবতে পারি নাই নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার ভবনের একটি ছাদ দেখে যেতে পারবো। কিন্তু নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দরা সেটা করে দেখিয়ে দিয়েছেন। আপনারা ইতিহাস গড়তে যাচ্ছেন।

তবে এতে উপস্থিত ছিলেন না নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু এবং সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা। সেই সাথে তার অনুসারীরাও দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন না।

ফলে এই বিষয়টি নিয়ে বুধবার নারায়ণগঞ্জ আদালতপাড়ায় প্রশংসার পাশাপাশি কিছুটা সমালোচনাও ছিল। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহসীন মিয়াকে সাধারণ আইনজীবীরা প্রশংসায় ভাসালেও অনুপস্থিতির কারণে কিছুটা সমালোচনা মুখে ছিলেন অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও হাবিব আল মুজাহিদ পলু। সেই সাথে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আগামী নির্বাচনে তাদের প্রার্থী হওয়ার গুঞ্জন রয়েছে। আর এই প্রার্থী হওয়ার দিক দিকে তারা কতটুকু এগিয়ে থাকবেন সেটা নিয়েও ছিল নানা আলোচনা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও