সাখাওয়াতকে চপেটাঘাত মারধর লাঞ্ছিত

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৩০ পিএম, ৩ নভেম্বর ২০১৯ রবিবার

সাখাওয়াতকে চপেটাঘাত মারধর লাঞ্ছিত

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যপদ ফরম নিয়ে তালবাহানার অভিযোগে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে।

৩ নভেম্বর রোববার দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ার জজ কোর্টের বারান্দায় অ্যাডভোকেট আজিজুর রহমান মোল্লার টেবিলে এই ঘটনা ঘটে। পরবর্তীতে অন্যান্য আইনজীবীদের হস্তক্ষেপে পরিস্থিত শান্ত হয়ে আসে।

আইনজীবীদের সূত্রে জানা যায়, গত ৩১ অক্টোবর বিকেলে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য ফরম বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে শেষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম আহবায়ক ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের হাতে ৪’শ ফরম তুলে দেন। একই সাথে তিনি বলেন, সদস্য পদ ফরম বিতরণ ও সংগ্রহের যারা দায়িত্বে আছেন তারা সবাই মিলে এসব সদস্য পদ পূরণ করাবেন।

কিন্তু ওই দিন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান অন্যদেরকে সদস্য ফরমগুলো না দিয়ে নিজের কাছেই রেখে দেন। তিনি বলেন, রোববার এ ব্যাপারে মিটিং হবে, ওই মিটিংয়ে সিদ্ধান্ত হবে কিভাবে সদস্য ফরমগুলো বিতরণ করা যায়।

যার ধারাবাহিকতায় এদিন দুপুর ১টায় অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়ার চেম্বারে মিটিং করার সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্ত অনুযায়ী সদস্যপদ ফরম বিতরণের দায়িত্বপ্রাপ্ত আইনজীবীরা বারী ভূইয়ার চেম্বারে অপেক্ষা করতে থাকেন। কিন্তু পরবর্তীতে জানানো হয়, দেড়টায় মিটিং হবে। দেড়টার সময় আইনজীবীরা গেলে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান না সেখানে মিটিং হবে না, মিটিং হবে অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষাণীর টেবিলে। কিন্তু সেখানেও মিটিং হয়নি, মিটিং বসে অ্যাডভোকেট মোঃ আজিজুর রহমান মোল্লার টেবিলে।

ওই মিটিংয়ে অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে উদ্দেশ্য করে বলেন, যেহেতু আমাদের দল ক্ষমতায় নেই। আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সদস্যপদ ফরম বিতরণের দায়িত্বে আছেন তাদেরকে ভাগ করে ফরমগুলো দিয়ে দেন।

আমরা যার যার মতো করে ফরম করে পূরণ করিয়ে নিবে কিন্তু অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, সকলের সামনে টেবিসে বসে কয়েকজনকে দিয়ে সদস্যপদ পূরণ করানো হবে। তখন আব্দুল বারী ভূইয়া বলেন, যেহেতু বিএনপির নেতাকর্মীদের উপর অনেক নির্যাতন নীপিড়ন চলছে। তাই এভাবে প্রকাশ্যে কেউ সদস্য হতে চাইবে না।

তারপরেও এ বিষয়টি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান মেনে নিতে না চাইলে অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া বলেন, ঠিক আছে আমাদেরকে অর্ধেক ফরম দিয়ে দেন।

আর আপনারা টেবিল বসিয়ে ফরম বিতরণ করেন, আমাদের কোন আপত্তি নেই। এই কথা বলতেই অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান সদস্য ফরম নিয়ে উঠে যান।

এসময় অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া সাখাওয়াতের শাটের কলার চেপে ধরেন এবং সদস্য ফরম কেড়ে নেয়ার চেষ্টা করেন। সদস্য ফরম কেড়ে নেয়ার চেষ্টাকালে সাখাওয়াতের সাথে অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া ও অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষাণীর কিছুক্ষণ ধস্তাধস্তি চলে। সাখাওয়াতের গালে তখন বারী ভূইয়া চষে একটি চড় মারেন। পরবর্তীতে অন্যান্য আইনজীবীদের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে এই ঘটনায় নারায়ণগঞ্জ আদালতপাড়ায় উভয় পক্ষের আইনজীবীরা শোডাউন করেন। অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সমর্থিত আইনজীবী অ্যাডভোকেট আনোয়ার প্রধানের নেতৃত্বে অন্যান্য আইনজীবীরা পুরো আদালতপাড়া ঘুরে বেড়ান। তাদের প্রতিহত করার জন্য পরবর্তীতে বারী ভূইয়া ও ভাষাণীর সমর্থিত আইনজীবীরাও একত্রিত হন। এসময় আদালতপাড়ায় কিছুটা উৎকন্ঠা পরিবেশ সৃষ্টি হয় এবং সবশেষ নতুন করে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই যার যার মতো করে আদালতপাড়া ত্যাগ করেন।

প্রসঙ্গত, গত ৩১ অক্টোবার উদ্বোধনী অনুষ্ঠানে ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনার জন্য ৮ জন আইনজীবীকে দায়িত্ব দেন। আর তারা হলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া, অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষানী, অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, অ্যাডভোকেট বোরহান উদ্দিন, অ্যাডভোকেট ফাতেমা মাসুদ, অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা ও অ্যাডভোকেট আজিজ আল মামুুন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও