কেন্দ্রে নালিশ, ক্ষুদ্ধ খন্দকার মাহবুব হোসেন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৩ পিএম, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

কেন্দ্রে নালিশ, ক্ষুদ্ধ খন্দকার মাহবুব হোসেন

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য ফরম নিয়ে টালবাহানার অভিযোগে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের উপর ক্ষুদ্ধ হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক খন্দকার মাহবুব হোসেন। গত দুইদিন ধরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের বিরুদ্ধে সন্ত্রাসী ও অশোভনীয় কর্মকান্ডের বিচার চেয়ে ৫ নভেম্বর মঙ্গলবার কেন্দ্রে অভিযোগ করলে খন্দকার মাহবুব হোসেন এই ক্ষোভ প্রকাশ করেন বলে একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

জানা যায়, নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য ফরম বিতরণকে কেন্দ্র গত দুইদিন ধরেই নারায়ণগঞ্জ আদালতপাড়ায় অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নানা তালাবাহানা করে যাচ্ছেন। এই সদস্য ফরম নিয়ে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া ও অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষাণীর সাথে সংঘর্ষেও জড়িয়েছেন। বহিরাগতের নিয়ে নিয়ে নিয়মিত আদালতপাড়ায় শোডাউন করে বেড়াচ্ছেন তিনি। যার প্রেক্ষিতে বর্তমানে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য বিতরণ কার্যক্রম স্থগিত রয়েছে।

এসকল ঘটনার প্রেক্ষিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক খন্দকার মাহবুব হোসেনের কাছে অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া, অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষাণী ও অ্যাডভোকেট আজিজ আল মামুনের স্বাক্ষরিত একটি অভিযোগ করেন।

একটি সূত্রে জানা যায়, তাদের এই অভিযোগের প্রেক্ষিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক খন্দকার মাহবুব হোসেন অ্যাডভোকেট সাখাওয়াতের উপর ক্ষুদ্ধ হয়ে বলেন, সে এককভাবে কিভাবে সদস্য ফরম পেল। তাকে তো দায়িত্ব দেয়া হয়নি। তখন খন্দকার মাহবুব হোসেনকে বলা হয়, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম আহবায়ক ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন সদস্য ফরম বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে ৮জনকে দায়িত্ব দেয়াসহ অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের হাতে সদস্য ফরম দিয়ে এসেছেন। তখন খন্দকার মাহবুব হোসেন এ বিষয়য়ে ব্যবস্থা নিবেন বলে জানান।

এর আগে গত ২২ অক্টোবর বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক খন্দকার মাহবুব হোসেনের সভাপতিত্বে যুগ্ম আহবায়কদের সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ঢাকা বিভাগের অন্তুর্ভুক্ত নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কমিটি হালনাগাদের লক্ষ্যে সদস্য ফরম বিতরণ, পূরণ ও সংগ্রহ কার্যক্রম পরিচালনার নিমিত্তে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে সমন্বয়কারী হিসেবে মনোনীত করা হয়েছে।

তার সাথে সমন্বয়কারী হিসেবে আরও দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট সালমা সুলতানা বেগম, অ্যাডভোকেট শামীমা আক্তার শাম্মী, অ্যাডভোকেট মাহাবুবুর রহমান খান ও অ্যাডভোকেট নিহার হোসেন ফারুক।

যার ধারাবাহিকতায় জেলা আইনজীবী ফোরামের কমিটি গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে গত ৩১ অক্টোবর বিকেলে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য ফরম বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে শেষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম আহবায়ক ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন ৮ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দিয়ে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের হাতে ৪’শ ফরম তুলে দেন। একই সাথে তিনি বলেন, সদস্য পদ ফরম বিতরণ ও সংগ্রহের যারা দায়িত্বে আছেন তারা সবাই মিলে এসব সদস্য পদ পূরণ করাবেন।

কমিটির সদস্যরা হলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া, অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষানী, অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, অ্যাডভোকেট বোরহান উদ্দিন, অ্যাডভোকেট ফাতেমা মাসুদ, অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা ও অ্যাডভোকেট আজিজ আল মামুুন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও